• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফরিদপুরে জমজমাট ঈদের বেচাকানা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ০২:৫৭ পিএম
ফরিদপুরে জমজমাট ঈদের বেচাকানা

পবিত্র ঈদুল ফিতরের বাকি আছে আর কয়েকদিন। এরই মধ্যে রোজার শেষ মুহূর্তে ঈদের বেচাকেনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন ফরিদ෴পুরের ক্রেতা-বিক্রেতারা।

শুক্রবার (৫ এপ্রিল) সকালে ফরিদপুর শহরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, ঈদ ☂উপলক্ষে এসব মার্কেটে বেচাকেনা চলছে পুরোদমে। তাছাড়া নিত্য নতুন ডিজাইনের পোশাক আসায় তাতে কাস্টমারদের ♑চাহিদা বেড়েছে।

দোকানিরা জানান, বেচাকেনার শীর্ষে রয়েছে ছেলেদের পাঞ্জাবি, মেয়েদের শাড়ি, থ্রি-পিস, বাচ্চাদের পোশাক, ছেলেদের লুঙ্গি, শার্ট-প্যান্ট, মেয়েদের চুড়িদার ইত্যাদি। তবে গত সপ𒊎্তাহে বেচাকেনা অতটা ভালো না হলেও এখন তা কাটিয়ꦅে উঠেছেন ব্যবসায়ীরা।

বিপ্লব সরকার নামের এক দোকানি জানান, অন্যান্য বছর থেকে এ ব𒅌ছর বেচাকেনা ভালো। তবে নিম্নবিত্তদের বেশিরভাগের ভরসা ফুটপাত। কেননা ফুটপাতে যে পণ্যটি তিন থেকে চারশ টাকার মধ্যে পাওয়া যায়, অভিজাত মার্কেটগুলোতে তার দাম অনেক বেশি।

এদিকে শহরের আদর্শ মার্কেট ও নিউ মার্কেটের সামনে বিভিন্ন ভাসমান দোকান এবং গোয়ালচামটের বাইতুল মোকাদ্দেম মার্কেট, জনতা ব্য💦াংকের মোড়ে অস্থায়ী কিছু দোকান ও আশেপাশের দোকানগুলোতেও বিক্রেতাদের ভালো বেচাকেনা দেখা যায়।

অপরদিকে জুতা ছাড়া যেন ঈদের পোশাকে অপূর্ণতা থেকে যায়। তাই শহরের জুতার দোকানগুলোতেও ক্রেতার সংখ্যাﷺ কম নয়।  

দোকানীরা বলছেন, সর্বনিম্ন ৩৫০ টাকা থেকে শুরু করে ৩ হাজার টাকার মধ্যে বিভিনౠ্ন ব্র্যান্ডের জুতা বিক্রি হচ্ছে, যাতে সাধারণ লোক সব ধরনের জুতা কিনতে পারে।

এছাড়া পোশাকে🏅র পাশাপাশি শহরের মোবাইল🌳 ফোনের দোকানগুলোতেও তুলনামূলক বেচাকেনা বেড়েছে। চাহিদা বাড়ছে বিভিন্ন নতুন মডেলেও মোবাইল ফোনের। এই সুযোগে বিক্রেতারা বেশ কিছু মোবাইলে ছাড়ের অফারে দিয়েছেন।

ক🐬্রেতারা বলছেন, ঈদ উপলক্ষে একটা নতুন মোবাইল তারা ব্যবহার করতে পারলে অনেক ভালো হব൩ে।

Link copied!