• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কালিহাতীর দুই ইউপি নির্বাচনে আ.লীগের গলার কাঁটা বিদ্রোহীরা


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৪:০৭ পিএম
কালিহাতীর দুই ইউপি নির্বাচনে আ.লীগের গলার কাঁটা বিদ্রোহীরা

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ও পারখী ইউনিয়ন পরিষদ নির্বাচন সোমবার (১৭ জুলাই) অনুষ্🌸ঠিত হবে। এ নির্বাচনে নৌকার গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছেন বিদ্রোহী প্রার্থীরা। ইতোমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে একাধিক মারামারি এবং আওয়ামী লীগ থেকে বহিষ্কারের ঘটনাও ঘটেছে। তাই সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত ভোটাররা।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১১ সালে বীরবাসিন্দা ইউনিয়ন ভেঙে পারখী নামের নতুন একটি ইউনিয়ন গঠিত হয়। এবার নির্বাচনে বীরবাসিন্দা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আব্দুল খালেক (নৌকা)। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ ইউনিয়নে আরও ৩ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম শিকদার (আনারস) ও বর্তমান চেয়ারম্যান ছোহ✨রাব আলী (মোটারসাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থী মিতু আক্তার (চশমা)।  

পারখী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট আজিজুর রহমান তালুকদার তোতা (নৌকা)। তিনি কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি। এ ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান লিয়াকত আলী তালুকদার (মোট✃রসাইকেল)। ꦗএছাড়া স্বতন্ত্র প্রার্থী কৃষক শ্রমিক জনতালীগের আব্দুস সবুর শামীম (গামছা)।

এদিকে নিবার্চ༺নকে কেন্দ্র করে বীরবাসিন্দা ইউনিয়নে একাধিক মারামারি ও অফিস ভাঙচুরের ঘটনা ঘꦏটেছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

স্বতন্ত্র প্রার্থী ছোহরাব আলী বলেন, “আমার নির্বাচনের প্রধান সমন্বয়ক আরিফুর রহমান লিটনকে (৫০) কুপিয়ে গুরুতর আহত করেছে নৌকা প্রার্থীর🍷 কর্মী ও সমর্থকরা। লিটন এখন ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া নির্বাচনী অ🎀ফিস ও গাড়ি ভাঙচুর করে প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে। বুধবার (১২ জুলাই) সন্ধ্যায় ইউনিয়নের কস্তুরীপাড়া জামে মসজিদের সামনে ও বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে রাজাফৈর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আমি নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছি। তিনি আমাকে নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিয়েছেন।

এছাড়া একই ইউনিয়নে বৃহস্পতিবার রাতে সিংনায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহপ্রচার সম্পাদক শরীফ আহমেদ 🐈রাজুসহ ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বর🧸 আহত করা হয়। আহতরা জানিয়েছেন হামলাকারীরা বর্তমান চেয়ারম্যান ছোহরাব হোসেনের কর্মী।

এ ব্যাপারে আওয়ামী লীগের মনোনীত দুই প্রার্থী আব্দুল খালেক ও অ্যাডভোকেট আজিজুর রহমান তালুকদার তোতা জানান, তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তবে🤪 যতই ষড়যন্ত্র হোক উন্নয়নের স্বার্থে ভোটাররা নৌকাকেই ভোট দিয়ে বিজয়ী করবে।

ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚউপজেলা আওয়ামী  লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার ওরফে ঠ🌼ান্ডু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচন করায় তিন চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে চূড়ান্ত বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে। তারা হলেন বীর বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছোহরাব আলী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি সেলিম শিকদার ও পারখী ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সহসভাপতি লিয়াকত আলী তালুকদার।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম স্বা🌺ক্ষরিত চিঠির মাধ্যমে তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মিসবাহ উদ্দীন আহমেদ বলেন, “বীরবাসিন্দা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে ৪টি অভিযোগ দিয়েছেন। সেগুলো আমরা তদন্ত করছি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা সকল পদক্ষেপ নিয়েছি🍌। নির্বাচন নিয়ে কোনো প্রকার শঙ্কা নেই।”

Link copied!