• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লক্ষ্মীপুরে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে পুলিশ


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৪:২০ পিএম
লক্ষ্মীপুরে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে পুলিশ

ক♕র্মবিরতির পর লক্ষ্মীপুরে বিভিন্ন সড়কে কাজে যোগ দিয়েছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। সোমবার (১২ আগস্ট) সকাল থেকে উত্তর তেমুহানী, দক্ষিণ তেমুহানী ও ঝুমুর মোড়সহ শহরের বিভিন্ন ౠসড়কে যানজট নিরসনে কাজ করতে দেখা যায় তাদের।

এ ছাড়া জেলার ৫ট🥀ি উপজেলায় প্রত্যেকটি সড়কে যানবাꦫহনের শৃঙ্খলা ও যানজট নিরসনে কাজ করছেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

এদিকে জেলার ৬টি থানায় দাপ্তরিক কাজ, মামলা ও তদন্ত কার্যক্রমসহ নাগরিক সেবা দেওয়া𒊎র পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে পুলিশ। এর আগে গত কয়েক দিন ধরে সড়কে ট্রাফিক পুলিশ না থাকায় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের ভূমিকায় কাজ করছেন। বিশেষ পরিস্থিতিতে শিক্ষার্থীদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

যানবাহনের চালক ও স্থানীয়রা জানান, সড়কে ট্রাফিক পুলিশ কাজ করায় স্বস্তি ফিরেছে তাদের মধ্যে। এখন কোনো যানজট নেই। তবে সাধারণ মানুষের কাছে পুলিশের আস্থা যত তাড়াতাড়ি ফিরবে, তত তাড়াতাড়ি সবার জন্য মঙ্গল বয়ে আনবে। এর আগে ট্রাফিক না থাকায় শিক্ষার্থীরা যেভাবে সড়কে ট্রাফিকের ভূমি♏কা পালন করছে, সেটাও অনেক ভালো উদ্যোগ ছিল। হা🦩নাহানি ও সহিংসতা নয়, দেশে শান্তি চান বলেও জানান তারা।

ট্রাফিক পুলিশের সহকারী উপপরিদর্শক মো. আমানত উল্যাহ বলেন, “সরকারের আদেশ-নির্দেশ মেনে ট্রাফিক পুলিশকে কাজ করতে হবে। তারই ধারাবাহিকতায় সকাল থেকে ক𒁏াজে যোগ দিয়েছেন তারা। পাশাপাশি ট্রাফিক পুলিশের প্রতি আস্থা ও ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রতিটি সড়কে শৃঙ্খলা ও যানজট নিয়ন্ত্রণে কাজ করছে ট্রাফিক পুলিশ। কোথাও কোনো সমস্যা নাই।”

জেলার পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ বলেন, “জেলার ৬টি থানায় পুলিশ কাজে ফিরেছে। দাপ্তরিক⛎ কাজ, মামলার তদন্ত এবং নাগরিক সেবা নিশ্চিতে পুরোদমে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সকাল থেকে প্রত্যেকটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে যানজট ও সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ শুরু করেছেন ট্রাফিক পুলিশ সদস্যরা। মানুষের সেবা নিশ্চিত করাই পুলিশের ধর্ম।”

Link copied!