• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ত্রাণ নয় টেকসই বেড়িবাঁধ চাই


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৩:০৪ পিএম
ত্রাণ নয় টেকসই বেড়িবাঁধ চাই

দেশের দক্ষিণের উপকূলীয় জেলা বরগুনায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ মানববন্ধন করেছেন। তারা খালꦉি গায়ে রং দিয়ে বুকের ওপর লিখেছেন ‘ত্রাণ নয়, টেকসই বেড়িবাঁধ ও সাইক্লোন শেল্টার চাই’।

বুধবার (২৯ মে) দুপুর ১২টার দিকে জেলার গৌরিচন্না ইউনিয়নের খেজুরতরা গ্রামের খাকদোন নদীর প🍌াড়ে শতাধিক এলাকাবাসী ঘণ্টাব্যাপী এই মানববন🔴্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, “আমরা সাগর উপকূলীয় বরগুনাবাসী প্রতিনিয়তই ঝড় জলোচ্ছ্বাসসহ নানা প্রাকৃতিক দুর্যোগের মধ্যে জীবনযাপন করি। একের পর এক দুর্যোꦓগের কারণে ভাঙছে আমাদের উপকূলীয় বেড়িবাঁধ। আমাদের এই বেড়িবাঁধগুলো হচ্ছে এ অঞ্চলের জানমাল রক্ষাকবচ। অথচ এই বাঁধগুলো কখনোই টেঁকসইভাবে সংস্কার করা হয় না। সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ অবস্থায় আমরা থাকি। আমরা কোনা ত্রাণ চাই না। আমরা চাই টেকসই বেড়িবাঁধ। টেকসই বেড়িবাঁধ স্থাপিত হলে যত ঝড় বন্যা জলোচ্ছাস যাই হোক না কেন আমরা অন্তত নিরাপদে বাঁচার নিশ্চয়তা পাব।”

মানববন্ধনে বক্তব্য রাখেন ২ নম্বর গৌরচন্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাড. তানভীর আহম্মেদ সিদ্দিকী, গৌরীচন্না ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. রাসেল আকন, ব💦রগুনা শহরের ব্যবসায়ী সাগর জোমাদ্দার, আদর্শ গ্রামের সভাপতি জসিম উদ্দিন, ভূমিহীন ছিন্নমূল সমিতির সভাপতি মো. বশির আহম্মেদ ও জাপা🌄নি ব্র্যাকের সভাপতি আব্দুল লতিফ প্রমুখ।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!