• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পদ হারানোর পর শামা ওবায়েদের বিরুদ্ধে এবার হত্যা মামলা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০১:৫০ পিএম
পদ হারানোর পর  শামা ওবায়েদের বিরুদ্ধে এবার হত্যা মামলা
শামা ওবায়েদ। ছবি : সংগৃহীত

ফরিদপুরের নগরকান্দা থানায় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ স্থগিত হওয়া শামা ওবায়েদের বিরুদ্ধে এবার হত্যা মামলা হয়েছে। জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদে স্থগিত হওয়া শহীদুল ইসলামের সমর্থককে কুপিয়ে হত্যার ঘটনায় শামা ওবায়েদসহ ৫২ ♓জনকে আসামি করে এ মামলা হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) রাত ১টার দিকে নিহত কবির ভূঁইয়ার স্ত্রী মোনজিলা বেগম (৪৪) ജবাদী হয়ে এই 🍰মামলা করেন।

জানা গেছে, মামলায় নগরকান্দা উপজেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি বাবুল তালুকদার, সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল (৫০) ও তার ভাই 💞মাসুদুর রহমানসহ ৩৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া অজ্ঞাতনামা হিসেবে মোট ৫০ থেকে ৬০ আসামি করা হয়েছে। মামলায় শাম♏া ওবায়েদের নাম এক নম্বরে রাখা হয়েছে।🍒 তাকে এই মামলায় হুকুমের আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, বুধবার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে বাংলাদেশ জাতীয়ত🃏াবাদী কৃষক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ওরফে বাবুলের নগরকান্দা থানা বিএনপি, নগরকান্দা থানা কৃষক দল, যুবদল, ছাত্রদলসহ নগরকান্দার জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা জানানোর জন্য নগরকান🌳্দা পেট্রোল পাম্পের সামনে পথসভায় আয়োজন করা হয়।

এজাহারে বলা হয়, এই সংবাদ পেয়ে বিএনপির নেত্রী শামা ওবায়েদ রাজনৈতಞিক প্রতিহিংসায় ওই পথসভাকে পণ্ড করার জন্য তার পক্ষের লোকদের নির্দেশ দেয় এবং একই সঙ্গে আরও নির্দেশ দেয় যে, যা কিছু হোক, যেভা🥂বেই হোক লোক মারতে হলে মরবে তবুও শহীদুলের পথসভা করতে দেওয়া যাবে না। তাতে খুন-জখমের মামলা-মোকদ্দমা যা-ই হোক আমি দেখব। টাকা-পয়সা যত লাগে আমি দেব।

আরও বলা হয়, শামা ওবায়েদের এই নির্দেশ পাওয়ার পর অন্যান্য জায়গাꦺর মতো নগরকান্দা বেইলী সেতুর পশ্চিম পাড়ে মিনার গ্রামের রাস্তা দিয়ে আমার স্বামী বাড়ি থেকে নগরকান্দা বাজারে বাজার করার উদ্দেশ্যে যাওয়ার সময় একই দিন বেলা সাড়ে ১১টার দিকে নগরকান্দা বেইলি সেতুর পশ্চিম পার্শ্বে মিনারগ্রাম ভ্যানস্ট্যান্ড সংলগ্ন রাস্তার ওপর পৌঁছানো মাত্রই আসামিরা বলে, ‘ওকে মারধর করে খুন কর, শামা আপা༒ হুমুক দিয়েছে। শহীদুল ইসলাম বাবুলের লোকদের যাকে যেখানে পাবি তাকেই খুন করবি।’ এরপর আসামিরা ১৮ ইঞ্চি ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আমার স্বামীর মৃত্যু নিশ্চিত করে।

নগরকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান বলেন, শুক্রবার রাত ১টার দিকে নিহতের স্ত্রী মোনজিলার অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত ক𝔉াউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে ২১ আগস্ট কৃষক দল নেতা শহীদুল ইসলামের মোটর শোভাযাত্রা করে ঢাকা থেকে ফরিদপুর শহরে এসে 🎶শেষ হওয়ার কথা ছিল। তবে নগরকান্দা সদরে শামা ওবায়েদের সমর্থকরা শহীদুল ইসলামের সমর্থকদের ওপর হামলা করে। এই হামলায় শহীদুল ইসলামের সমর্থক নগরকান্দা পৌরসভার ছাগলদী মহল্লার বাসিন্দা কবির ভূঁইয়া (৫০) নামে এক ব্যক্তি নিহত হন।

এই ঘটনার পর ওই দিন রাতেই বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসꩵচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আলাদা দুই পত্রে শামা ওবায়েদ ও শহীদুলের পদ স্থগিত করা হয়।

Link copied!