• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ম্যাজিস্ট্রেট জরিমানা করেছে, এই সুযোগে আধা কেজি খেজুর কিনেছি’


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৯:২৮ পিএম
‘ম্যাজিস্ট্রেট জরিমানা করেছে, এই সুযোগে আধা কেজি খেজুর কিনেছি’

শরীয়তপুরের আংগারিয়া বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করে প্রতি কেজি খেজুর ৮০ থেকে ১০০💧 টাকা বেশি দামে বিক্রি করায় ৯ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে শরীয়তপুরের আংগারিয়া বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ জরিমান🥂া করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে শুক্রবার বিকেলে সদর উপজেলার আংগারিয়া বাজারের অভিযান পারিচালনা করা হয়। এসময় দেখা যায়, ব্যবসায়ীরা প্রতি কেজি খেজুর ৮০ থেকে ১০০ টাকা বেশি মূল্যে বিক্রি করছেন। এছাড়াও পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করা হয়নি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জাহিদ ফল বিতান, জয়ন্ত টেড্রার্সসহ ৯ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা ♌করা হয়।

আলমগীর হোসেন নামের এক ক্রেতা বলেন, “ইফতারের জন্য খেজুর কিনতে এসেছিলাম। কিন্তু দাম বেশি হওয়ায় প্রথমে কিনতে পারিনি। পরে ম্যাজিস্ট্রেট এসে জরিমানা করেছে, এই সুযোগে আধা কেজি খেজুর কিনেছি। ম্যাজিস্ট্রেট চলে গেলে ব্যবসায়ীরা আবার দাম বাড়িয়ে দেবে। প্রশাসনের উচিত নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা 🅷করা।”

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল🎶 মামুন সংবাদ প্রকাশকে বলেন, “রমজানে অসাধু ব্যবসায়ীরা মূল্য তালিকা প্রদর্শন না করে জিনিসপত্রের দাম বাড়িয়ে বিক্রি করে। নিয়মিত অভিযানের সময় আংগারিয়া বাজারে ৯ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান নি▨য়মিত চলবে।”

Link copied!