• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেড়িবাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত


আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৫:২৮ পিএম
বেড়িবাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত

নওগাঁর আꦬত্রাই উপজেলার আত্রাই নদীর একটি স্থানে বেড়িবাঁধ ভেঙে ৭ থেকে ৮টি গ্রাম প্লাবিত হয়েছে।এতে উপজেলার প্রায় এক হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। এছাড়ꦺা পানির নিচে তলিয়ে গেছে আমন ধান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) গভীর রাত থেকে বুধবার সকাল পর্যন🃏্ত এই বাঁধ ভাঙার ঘটনা ঘটে। খবর পেয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দ্রুতই পানিবন্দী পরিবারগুলোকে খাদ্য সহায়তাসহ সার্বিক সহায়তা করা হবে বলেﷺ জানিয়েছেন তারা।  

আত্রাই উপজেলার দ্বীপচাঁদপুর গ্রামের একরামুল ইসলাম বলেন, “গত দুই-তিন দিন ধ𓆉রে আত্রাই নদীর পানি বাড়তে থাকে। মঙ্গলবার গভীর রাতে আত্রাই উপজেলা থেকে বান্দাইখাড়া যাওয়ার নন্দনালী তালতলা নামক স্থানে বেড়িবাঁধ ভেঙে যায়। এতে ওই এলাকার কচুয়া, পাইকড়া, বড়ইকুড়ি, দ্বীপচাঁদপুর, হাটুরিয়াসহ কয়েকটি গ্রামের মধ্যে পানি ঢুকে প্রায় এক হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। এছাড়া জমির ধান, সবজি পানিতে তলিয়ে গেছে। হাটকালুপাড়া ইউনিয়নের সঙ্গে উপজেলার সড়কের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।”

আত্রাই উপজেলার হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন বলেন, “বুধবার সকাল সাড়ে ৬টার দিকে আত্রাই নদীর নন্দনালী বেড়িবাঁধ ভেঙে গেছে। এতে ওই এলাকার কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়া আত্রাই-বান্দাইখাড়া পাকা স🀅ড়কের নন্দনালী সরদারপাড়া তালতলা⛄ এলাকায় পাকা সড়ক পানির তোরে ভেঙে গেছে। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা চলছে।”

আত্রাই উপজেলা নিরꦛ্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস বলেন, “সকাল থেকেই আমরা দূর্গত এলাকায় রয়েছি। ভেঙে যাওয়া বাঁধ 🐎আটকানোর চেষ্টা করা হচ্ছে। এছাড়া পানিবন্দীদের জন্য খাদ্যসহায়তা থেকে সার্বিক সহায়তার ব্যবস্থা করা হচ্ছে। এ ব্যাপারে জেলা প্রশাসককে জানানো হয়েছে।”

Link copied!