• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেনাবাহিনীর উদ্ধার করা আগ্নেয়াস্ত্রসহ গুলি র‍্যাবের কাছে হস্তান্তর


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১২:৫২ পিএম
সেনাবাহিনীর উদ্ধার করা আগ্নেয়াস্ত্রসহ গুলি র‍্যাবের কাছে হস্তান্তর

রাজধানীর যাত্রাবাড়িস্থ র‍্যাব-১০ কার্যালয় থেকে লুট হওয়া উদ্ধার হওয়া বিভিন্ন মডেলের ৬০ আগ্নে💮য়াস্ত্রসহ চার হাজার রাউন্ড গুলি র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। 

সোমবার (১৯ আগস্ট) সকালে নরসিংদী মোসলেহ ♑উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সেনা ক্যাম্পে এই হস্তান্তর আয়োজন করা হয়। 

র‍্যাব-১০ এর এসএসপি এমজি সোহেলের কাছে এসব অস্ত্র ও গোলা বারুদ হস্তান্তর করেন নরসিংদীর ক♈্যাম্পের দায়িত্বে নিয়োজিত (২৮ ই বেঙ্গল) লে. কর্ণেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গত ৫ আগস্ট মেজর জিহান উদꦅ্দিন আহমেদ খাঁন, ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক, ২৮ ইস্ট বেঙ্গলের নেতৃত্বে একটি টহল শেখ রাসেল সেনানিবাস হতে নরসিংদী আর্মি ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন। ওই টহল দল পথিমধ্যে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যাত্রাবাড়ী র‍্যাব-১০ সদর দপ্তরের সন্নিকটে পৌঁছালে দেখতে পায় যে, অগণিত আন্দোলনকারী ছাত্র-জনতা এবং সাধারণ লোকজন র‍্যাব-১০ এর সদর দপ্তরে ব্যাপক ভাঙচুর, অগ্নি এবং লুটতরাজ চালাচ্ছে। তাৎক্ষণিক অবস্থা বিবেচনায় মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁন অধিনায়ক, ২৮ ইস্ট বেঙ্গলের আদেশক্রমে পরিস্থিতি নিয়ন্ত্রণ, ভাঙচুর ও অগ্নিসংযোগ রোধে সক্ষম হন। এ ছা𝔉ড়াও লুণ্ঠন হওয়া এসব অস্ত্র উদ্ধারে তাৎক্ষণিক একটি স্পেশাল উদ্ধার অভিযান পরিচালনা করেন। 

ওই অভিযানে ৬ জন আহ﷽ত র‍্যাব সদস্যসহ ৬০টি বিভিন্ন ধরনের অত্যা💞ধুনিক প্রাণঘাতিক অস্ত্র, প্রায় ৪০০০ রাউন্ড বিভিন্ন ধরনের গোলাবারুদ ও অন্যান্য দ্রব্যসামগ্রী আন্দোলনরত জনতার কাছ থেকে উদ্ধার করা হয়। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন র🐻কিব, তাহমিদসহ সেনা বাহিনীর অ﷽ন্যান্য কর্মকর্তাসহ র‍্যাব সদস্যরা।

Link copied!