• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেকনাফ স্থলবন্দরে পাঁচদিন আমদানি-রপ্তানি বন্ধ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৩:৫৩ পিএম
টেকনাফ স্থলবন্দরে পাঁচদিন আমদানি-রপ্তানি বন্ধ

ঈদুল আজহা উপলক্ষে কক্সবাজারেཧর টেকনাফ স্থলবন্দরে পাঁচদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে বাংলাদেশ-মিয়ানমার🐷 দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস কর্মকর্তা এসএম মোশাররফ হোসেন বিষয়ꦛটি নিশ্চিত কর🏅েছেন।

তিনি বলেন, “ঈদুল আজহা উপলক্ষে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত বন্দরের সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। কিন্তু বন্দরে থাকা পণ্য✅সামগ্রীর উসুল আদায় করা থাকলে সেসব পণ্যসামগ্রী বিশেষ ব্যবস্থায় বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে সরবরাহের সুব্যবস্থা রাখা হয়েছে।”

টেকনাফ স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর বলেন, দেশে ডলার 🔴সংকটের কারণে প্রচুর পরিমাণে পণ্যসামগ্রী টেকনাফ স্থলবন্দরের খোলা মাঠ ও খালি জায়গায় পড়ে আছে। ঝড়বৃষ্টি ও রোদে পুড়ে এসব পণ্যসামগ্রী নষ্ট হওয়ার শঙ্কা করছেন ব্যবসায়ীরা।

টেকনাফ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট লিমিটেডের টেকনাফের মহাব্যবস্থাপক মো. জসিম উদ্দিন চৌধুরী𝓰 বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সরকারি সত্ত্বেও ব্যবসায়ীদের স্বার্থের কথা বিবেচনা করে বিশেষ ব্যবস্থায় মালামাল স্থলবন্দর থেকে সরবরাহের জন্য বিশেষ শ্রমিক মজুদ রাখা হয়েছে।

Link copied!