• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হিট স্ট্রোকে প্রাণ গেল মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর, নির্বাচন স্থগিত


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৭:৪৯ পিএম
হিট স্ট্রোকে প্রাণ গেল মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর, নির্বাচন স্থগিত
মরিয়ম আখতার মুক্তা। ছবি : সংগৃহীত

হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মরিয়ম আখতার মুক্তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন𓆏 কমিশন।

রোববার (২৮ এপ্রিল) বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছ💯েন।

এর আগে শুক্রবার (২৬ এপ্রিল) হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যান দুই দুইবার নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আখতার মুক্তা। প্রার্থীর স্বামী আরিফুর রহমান 𒁃জানিয়েছেন, প🎃্রচণ্ড গরমে তার স্ত্রী হিট স্ট্রোক করে মারা গেছেন।

নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান এক ঘোষণায় জানিয়েছেন, যষ🏅্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে ৮ মে ২০২৪ তারিখে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা। কিন্তু ভোটগ্রহণের পূর্বে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় সব পদের নির্বাচন স্থগিত করা হলো। পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে চতুর্থ ধাপে ৫ জুন ২০২৪ তারিখে এ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন স🔜িদ্ধান্ত প্রদান করেছেন।

মহিলা ভাইস চেয়𓄧ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের নতুন করে মনোনয়ন দাখিলের প্রয়োজন হবে না। তবে পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীদের প্রত্যাহারের সুযোগ দেওয়া যাবে। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে পূর্বের মনোনয়ন বহাল থাকবে এবং উক্তপদের বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্য🐓ান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান প𓄧দে ১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী মারুফ হাসান জামী।

Link copied!