• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বন্যহাতির অভয়াশ্রম তৈরির ঘোষণা: বনমন্ত্রী


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০৫:৪৮ পিএম
বন্যহাতির অভয়াশ্রম তৈরির ঘোষণা: বনমন্ত্রী

শেরপুরে ব🐲ন্যহাতি ও মানুষের মধ্যে দ্বন্দ্ব নিরসনে জেলার পাহাড়ি অঞ্চলে হাতির জন্য অভয়ারণ্য তৈরির ঘোষণা আসছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মোহাম্মদ শাহাবুদ্দিন।

শনিবার (২২ জুলাই) বিকেলে জেলা🦋 প্রশাসকের কার্যালয়ের ডিসি উদ্যানে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন শেষে বনমন্ত্রী এসব কথা বলেন।

মোহাম্মদ শাহাবুদ্দিন বলেন, “অভয়ারণ্য তৈরির সঙ্গে সঙ্গে হাতির চলাচলের 𝓰করিডোরও চিহ্নিতকরণ করা হবে। এছ🧔াড়া সকলকে বেশি বেশি গাছ লাগাতে হবে এবং প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে হবে।”  

বনমন্ত্রী আরও বলে, “বন্যহাতির আক্রমণে মানুষের প্রাণহানী, ঘর-বাড়ি ও ফসল নষ্টের ঘটনায় ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ৯♕২ লাখ ২৫ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।”  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন 🐠বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আত🅘িক, প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী, উপপ্রধান বন সংরক্ষক ও প্রকল্প পরিচালক গোবিন্দ রায়, বন সংরক্ষক হোসাইন মোহাম্মদ নিশাদ, পুলিশ সুপার কামরুজ্জামান বিপিএম এবং পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

প্রসঙ্গত, দেশের উত্তরের জেলা শেরপুরের  সীমান্তবর্তী এলাকা নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলার ৩৫ কিলোমিটার এলাকা বনাঞ্চল। দীর্ঘদিন ধরেই এই বনাঞ্চলে প্রতিনিয়ত হাতি ও ম🐽ানুষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। দ্বন্দ্বে কখনও মানুষ আবার কখনো হাতি মারা গেছে। 

Link copied!