• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে মামলা


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৯:১৩ পিএম
পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে মামলা
পিনাকী ভট্টাচার্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের অ൩ভিযোগে বিদেশে অবস্থানরত ইউটিউবার পিনাকী ভট্ট🌳াচার্যসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলার সহসভাপতি আব্দ♕ুর রহমান সাইবার নিরাপত্তা আইনে মামলাটি করেন। তিনি সিলেট নগরীর কুয়ারপার এলাকার বাসিন্দা।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল মামলাটি আমলে নিয়ে তদ🎉ন্ত প্রতিবেদন জমা দিতে সিআইডি জোন সিলেটকে নির্দেশ দিয়েছেন।

আদালতের অ্যꦕাডিশনাল পিপি অ্যাডভোকেট মাহফুজুর রহ𒊎মান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

পিনাকী ভট্টাচার্য ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), হাসান মিয়া (হাসান), আব্দুল হাদী, রেজাউল করিম ও ফেসুবক পܫেইজ ‘ফাইট⭕ ফর ডেমোক্রেসী’র অ্যাডমিন শাকিল আহমেদ।

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্🎐ত্রী শেখ হাসিনা ও তার ভাই শেখ কামালকে নিয়ে মিথ্যা বানোয়াট, কুর📖ুচিপূর্ণ ও কাল্পনিক ভিডিও সম্পাদনা করে ছাড়ানোর অভিযোগে মামলাটি করা হয়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে ও গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতি সাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া অন্যের ছবির সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি সংযুক্ত করে এবং ব্যঙ্গাত্মক কার্টুন সম্পাদনা করে ছবি তৈরি করে সম্মানহানি 💙ঘটিয়েছেন।

Link copied!