• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফের দুর্ঘটনা থেকে রক্ষা পেল সীমান্ত এক্সপ্রেস


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ১০:১৩ এএম
ফের দুর্ঘটনা থেকে রক্ষা পেল সীমান্ত এক্সপ্রেস
ভয়াবহ দুর্ঘটনার ঝুঁকিতে পড়ে খুলনাগামী ট্রেন সীমান্ত এক্সপ্রেস। ছবি : সংগৃহীত

দিনাজপুরের বিরামপুরে রেললাইনে নাশকতা চালিয়েছে দুর্বৃত্তরা। লাইনের ওপর স্লিপার রেখে তাতে আগুন ধরি🐼য়ে ট্রেন চলাচলে🎃 বাধা দেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ভয়াবহ দুর্ঘটনার ঝুঁকিতে পড়ে ট্রেন সীমান্ত এক্সপ্রেস।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১২টার দিকে বিরামপুর রেলস্টেশনের দক্ষিণ সিগন্যালের কাছাকাছি স্থানে এ ঘটনা ঘটে। ♚ 𓆏;তবে আনসার ও গ্রামবাসীর প্রচেষ্টায় দুর্ঘটনা থেকে রক্ষা পায় চিলাহাটি থেকে খুলনাগামী এ ট্রেন।

এ তথ্য জানিয়েছেন বিরামপুর রেলস্টেশনের▨ বুকিং সহকারী ওয়াহিদুজ্জামান।

ওয়াহিদুজ্জামান বলেন, কল্যাণপুর নামক স্থানে লাইনের ওপর কংক্রিটের স্লিপার রেখে শুকনো কচুরিপানা দিয়ে আগুন লাগিয়ে দেওয়🍒া হয়।  পরে আনসার সদস্যরা এটি দেখতে পেয়ে ট্রেনটি থামিয়ে দেন।

এক সপ্তাহ আগেও বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছিল ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনটি। সেদিন রাতে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের প্রধানপাড়া দোলা এলাকায় ৭২টি ফিসপ্লেট ক্লিপ খুলে নাশকতার চেষ্টা করছিল দুর্বৃত্তরা। তবে এলাকাবাসীর প্রতিরোধে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছিল ‘সীমান্ত এক্সপ্রেস’ টꩵ্রেনটি।

এর আগে, বৃহস্পতিবℱার নীলফামারীতে দুষ্কৃতকারীরা চিলাহাটি-পার্বতীপুর রেললাইনের ফিস প্লেটের ৩২টি ক্লিপ খুলে ফেলায় ভয়াবহ দুর্ঘটনার ঝুঁকিতে পড়ে খুলনাগামী ট্রেন সীমান্ত এক্সপ্রেস। তবে গ্রামবাসীর সতর্কতা ও প্রচেষ্টায় রক্ষা পায় ট্রেন ও ট্রেনের যাত্রীরা।

এদিকে সোমবার রাতে নেত্রকোনা থেকে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেস তেজগাঁও এলাকায় দুর্ব🌌ৃত্তদের দেওয়া আগুনে দগ্ধ হয়ে নারী–শিশুসহ চারজনের মৃত্যু হয়।  

Link copied!