• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অটোরিকশার চালককে হত্যা, কিশোরের ১০ বছরের কারাদণ্ড


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৯:২৬ পিএম
অটোরিকশার চালককে হত্যা, কিশোরের ১০ বছরের কারাদণ্ড

ফরিদপুরে নাইম শেখ নামের এক অটোরিকশার চালককে হত্যার দায়ে মো. আশিক শেখ ♕(১৮) নামের এক যুবককে ১০ বছরের ♓কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন 🐻ট্রাইবুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আশিক ফরিদপুর সদর উপজেলার লোকমান খার ডাঙ্গী এলাকার মজিবর শেꦡখের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, হত্যাকাণ্ডের সময় আসামি আশিক শেখের বয়স ছিল ১৬ বছর। তবে রায়ের সময় আদালত ওই যুবকের বয়স ১৮ পার হও💝য়ায় আগেই কিশোর উন্নয়ন কেন্দ্রের আটকা আদেশ বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানামূলে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে 𓆉তাকে পুলিশ প্রহরায় জেলা কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২১ এপ্রিল নাইম শেখ তার অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। পরে সন্ধ্যা পেড়িয়ে গেলেও বাড়িতে না ফেরায় নাইমের পরিবার বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করতে থাকেন। একদিন পর নাইমের মরদেহ ফরিদপুর সদরের লোকমান খার ডাঙ্গী এলাকার একটি মুরগীর ঘরের পাশ থেকে মাটি খুঁড়ে প্লাস্টিকের বস্তার মধ্যে থেকে মরদেহ উদ্ধার করে। এসময় নিহত নাইমের গলায় শাড়ীর কাপড় পেঁচানো ও দু-পা বাঁধা ছিল। এ ঘটনায় নিহতের বড় ভাই রাশেদ শেখ বাদী হয়ে অভিযুক🧔্তের নামে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় পুলিশ তদন্ত শেষে ২০২২ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র জমা দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) স্বপন পাল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আশিক শেখকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন ꦚআদালত। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাবে এবং সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

Link copied!