• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে জয়ী আ.লীগের গোলাম ফারুক


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ১০:০৪ পিএম
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে জয়ী আ.লীগের গোলাম ফারুক

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হ♛াজার ৫৯৯ ভোট পেয়ে সংসদ ꦑসদস্য নির্বাচিত হয়েছেন।

রোববার (৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে রিটার্নিং কর্মকর্ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚতা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে পিংকুকে বিজয়ী ঘোষণা করেন।

নৌকার প্রার্থীর সঙ্গে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন। লাঙ্গল প্রতীকে তিনি পেয়েছেন ৩৮৪🦩৪ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য সামছুল করিম খোকন গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ২১২৬ ভোট।

এছাড়া ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেস♎িডিয়াম সদস্য সেলিম মাহমুদ আম প্রতীকে পেয়েছেন ৫১৩ ভোট। ১১৫টি কেন্দ্রে সর্বমোট ভোট পড়েছে ১ লাখ ২৮ হাজার ৬১২টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৫২৮। প্রদত্ত ভোটের শতকরা হার ৩১.৮৫ ভাগ।

এদিকে বিজয়ী হওয়ার ঘোষণায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গোꦫলাম ফারুক পিংকু।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, “সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহ🥃ণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটജেনি।”

অপরদিকে এদিন দুপুরে ভোটগ্রহণে অনিয়মের অভিযোগ এনে জাতীয় পার্টির মোহাম্মদ 𝓰রাকিব হোসেন এবং জাকের পার্টির শামছুল করিম খোকন ভোট বর্জণের ঘোষণা দেন।

গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। একꦏই সঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটা🌳র ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন।

Link copied!