• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অস্ত্রের মহড়া, প্রার্থিতা হারালেন আফতাব


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৭:০৯ পিএম
অস্ত্রের মহড়া, প্রার্থিতা হারালেন আফতাব

আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বীর বাসার সামনে বন্দুক নিয়ে মহড়া দেওয়ার অপরাধে ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কম💃িশন (ইসি)।

বুধবার ဣ(১৪ জুন) নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান। আফতাব সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

সচিব মো. জাহাং𝓰গীর আলম বলেন, সিলেট সিটি করপোরেশনের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে তার সমর্থকদের নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে আগ্নেয়াস্ত্র নিয়ে সশস্ত্র মহড়ার অভিযোগ পাওয়া গেছে। সিসিটিভি ফুটেজ,𝔉 ছবি এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। এছাড়া ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আব্দুল্লাহ (লাটিম প্রতীক) এ বিষয়ে নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট থানায় মামলা দিয়েছেন। অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং কর্মকর্তা তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন। যেখানে ঘটনাটির সত্যতা পাওয়া যায়।

নির্বাচন কমিশন সচিব আরও বলেন, সিটি করপোরেশন নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে কাউন্সিলর প্র🧔ার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যার জন্য ইসি নির্দেশনা দেয়। এ বিষয়ে মঙ্গলবার আফতাব নোটিশের জবাব দেন এবং উচ্চ আদালত থেকে সাঈদ মো. আব্দুল্লাহর মামলায় অন্তর্বর্তীকালীন জামিন নেন। বুধবার এ বিষয়ে ইসির শুনানি শেষে আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

Link copied!