• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রাকে ট্রেনের ধাক্কায় ৬ জনের প্রাণহানি, গেটম্যানের বিরুদ্ধে মামলা


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০৩:৪৪ পিএম
ট্রাকে ট্রেনের ধাক্কায় ৬ জনের প্রাণহানি, গেটম্যানের বিরুদ্ধে মামলা

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীতে একটি বালুভর্তি ট্রাকে ট্রেনের ধাক্কায় ছয়জন নিহতের ঘটনায় দুইটি মামলা করা হয়েছে। এতে দুর্ঘটনাস্থলের ক্রসিংয়ের দায়িত্বে থাকা গেটম্যান মো. সা꧟ইফুল ও মো. রাশেদ🐽কে আসামি করা হয়।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্লাহ বাহার এবং রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) রিটন চা🍎কমা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

রিটন চাকমা বলেন, “গেটম্যানদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগে দুইটি মামলা করা হয়েছে। তারমধ্যে আমি বাদী হয়ে একটি মামলা করেছি। এ ছাড়া তাদের বিরুদ্ধে দাপ্তরিক ত🌼দন্ত চলছে। অভিযুক্ত দুইজনকে সাময়িক বরখাস্তের প্রক্রিয়া চলছে।”

চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী বলেন, “দুর্ঘটনার সময় সিগন্যাল বারটি ফেলা ♌হয়নি বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এর👍 আগে শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ফেনীর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন বালুমহাল এলাকায় চট্টগ্রামগামী একট▨ি মেইল ট্রেন বালুবাহী ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ট্রেনের ধাক্কায় ট্রাকটি অন্তত ১০০ মিটার সামনে গিয়ে পড়ে। এ ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে।

এদিকে এ দুর্ঘটনার কারণ জানতে রেলওয়ের বিভাগ♍ীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনিসুর রহমানকে আহ্বায়ক করে ছয় সদস্যের একটি🔯 তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যরা হলেন রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী মো. আবদুল হানিফ, বিভাগীয় যান্ত্রিক প্🧜রকৌশলী (লোকো) সাজিদ হাসান নির্জর, রেলওয়ের নিরাপত্তা বাহিনীꩵর কমানডেন্ট রেজানুর রহমান, রেলওয়ের বিভাগীয় মেডিকেল অফিসার আনোয়ার হোসেন এবং বিভাগীয় টেলিযোগাযোগ ও সংকেত প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়।

এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে আসলে কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় রেলওয়ে একটি তদন্ত কমিটির মাধ্যমে কারণ🥀 অনুসন্ধান করছে। কমিটিকে দ্রুত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

Link copied!