• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নীলফামারীর ৪টি আসনে স্বামী-স্ত্রীসহ প্রার্থী ৩৭ জন


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৪:৩৮ পিএম
নীলফামারীর ৪টি আসনে স্বামী-স্ত্রীসহ প্রার্থী ৩৭ জন
নির্বাচন কমিশন ভবন। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নী⛎লফামারীর চার আসন থেকে আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। যার মধ্যে নীলফামারী-৩ (জলঢাকা) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ. লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা। একই আসনে তার স্ত্রী জেলা যুবলীগের সহসভাপতি মার্জিয়া সুলতানাও স্বꦇতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্♕পতিবার (৩০ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা রির্টানিং কর্মকর্তা ও উপজেলা সহকারি রির্টানিং কর্মকর্তাগণেꦡর কার্যালয়ে মনোনয়ন জমা দেন প্রার্থী এবং তাদের সমর্থকরা।

জেলা প্রশাಞসক ও রিটানিং কর্মকর্তার পঙ্কজ ঘো🐎ষ এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (২৮ নভেম্বর) থেকে নীলফামারীর ৪টি আসনের বিপরীতে মনোনয়ন জমা দেওয়া শুরু করেন বিভিন൩্ন দলের প্রার্থীরা। যার মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ৪টি আসনে মনোনীত ৪ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও বিভিন্ন দলের ও স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আরও ৩৩ জন।

নীলফামারীর-১ (ডোমার-ডিমলা) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০ জন। 

তারা হলেন- ডিমলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, বাংলাদেℱশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) প্রার্থী সিরাজুল ইসলাম, জাতীয় পার্টির প্রার্থী সাবেক সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্ণেল (অব.) তসলিম উদ্দীন, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী জাফর ইকবাল সিদ্দিকী, জাকের পার্টির প্রার্থী লতিবালী রহমান লতিফ, স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার ইমরান কবির চৌধুরী জনি, জাতীয় পার্টি (জেপি) মনোনীত প্রার্থী মখদুম আজম মাশরাফী, স্বতন্ত্র প্🐟রার্থী খায়রুল আলম বাবুল, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী করুনা ময় মল্লিক এবং তৃণমূল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী অ্যাড. এন কে আলম চৌধুরী।

নীলফামারী-২ (সদর) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন।

তারা হলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান নুর, স্বতন্ত্র প্রার্থী বীর ꦚমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জাতীয় পার্টির প্রার্থী শাহজাহান আলী চৌধুরী, বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মোরছাল𒆙িন ইসলাম, বাংলাদেশ পিপলস পার্টির প্রার্থী বিকাশ চন্দ্র অধিকারী ও জাকের পার্টির প্রার্থী আবু সাঈদ।

নীলফামারী-৩ (জলঢাকা) আসন থেকে স্বামী-স্ত্রীসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন।

তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী মার্জিয়া সুলতানা, তৃণমূল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী খলিলুর রহমান, জা🐭তীয় সমাজ তান্ত্রিক (জাসদ) প্রার্থী অধ্যাপক আজিজুল ইসলাম, গণতন্ত্🎉র পার্টির প্রার্থী মোজাম্মেল হক, জাতীয় পার্টির প্রার্থী বর্তমান সংসদ সদস্য রানা মোহাম্মদ সোহেল, বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী বাদশা আলমগীর এবং স্বতন্ত্র প্রার্থী সাদ্দাম হোসেন পাভেল, রোকুনুজ্জামান, হুকুম আলী খান, কাজী ফারুক কাদের, আবু সাইদ (শামিম)।

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯ জন।

তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাকির হোসেন বাবুল, জাতীয় পার্টির প্রার্থী বর্তমান সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত প্র☂ার্থী আব্ౠদুল হাই সরকার, তৃণমূল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী আব্দুল্লাহ আল নাসের, জাতীয় সমাজ তান্ত্রিক (জাসদ) প্রার্থী আজিজুল হক, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী এম সাজেদুল করিম এবং স্বতন্ত্র প্রার্থী সিদ্দিকুল আলম, সাখাওয়াৎ হোসেন, মোখছেদুল মোমিন।

Link copied!