• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এক মসজিদে ৩৬ বছর, রাজকীয় সংবর্ধনায় মুয়াজ্জিনের বিদায়


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৯:৩২ পিএম
এক মসজিদে ৩৬ বছর, রাজকীয় সংবর্ধনায় মুয়াজ্জিনের বিদায়

নোয়াখালীর বেগমগঞ্জের একটি মসজিদের টানা ৩৬ বছর খ🦩েদমত শেষে বিদায় বেলায়💃 মোহাম্মদ হেলাল উদ্দিন নামের এক মুয়াজ্জিনকে রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) জুমার নামাজ শেষে উপজেলার নরোত্তমপুর গ্রামের গুড়াগাজী বেপারী বাড়ি মসজিদে ত🌃াকে এ সংবর্ধনা দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গুড়াগাজী জামে মসজিদের মুয়াজ্জিন মোহাম্মদ হেলাল উদ্দিন। তিনি একই মসজিদে একটানা তিন যুগেরও বেশি সময় মুয়াজ্জিন হিসেবে খেদমত করেছেন। বয়স বেড়ে যাওয়া ও কর্মক্ষমতা কমে যাওয়ায় দীর্ঘ কর্মজীবন শেষে তিনি অবসর নিয়েছেন। তার এই দীর্ঘ খেদমত জীবনকে স্মরণীয় করে রাখতে মসজিদ🐬 কমিটির পরিচালনা পরিষদ ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মানবতা এক্সপ্রেসের পক্ষ থেকে এই বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

এ উপলক্ষে এলাকার হাজারো মুসল꧒্লির উপস্থিতিতে তাদের পক্ষ থেকে নগদ এক লাখ পঞ্চাশ হাজার টাকাসহ পরিবারের সদস্যদের জন্য উপহার সামগ্রী প্রদান করা হয়েছে মুয়াজ্জিনকে। এ সময় হাজারো মুসল্লি কয়েকটি পিকআপভ্যান ও ফুলসজ্জিত একটি মাইক্রোবাসে করে মুয়াজ্জিন মোহাম্মদ হেলাল হুজুরকে ফুলেল শুভেচ্ছায় পুরো গ্রাম ঘুরিয়ে নিজ ꧅বাড়িতে পৌঁছে দেন।

এ সময় মুয়াজ্জিন হিসেবে মুসল্লিদের এমন সম্মান পেয়ে সবার🔯 প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন মোহাম্মদ হেলাল।

সংবর্ধনায় বক্তব্য রাখেন মসজিদের উপদেষ্টা ও দৈনিক ܫনয়াদিগন্তের নোয়াখালী অফিস প্রধান মুহাম্মদ হানিফ ভুঁইয়া, সাংবাদিক তাজুল ইসলাম মানিক, স্থানীয় ইউপি সদস্য জিল্লুর রহমান, সমাজ সেবক শরীফ উল্লাহ, মানবতা এক্সপেসের মনির হোসেন, মনসাদ আলম প্রমুখ🌜।  

এ সময় বক্তারা বলেন, সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানে চাকরি জীবন শেষে এককালীন আর্থিক সুবিধা ও পেনশনসহ নানা সুযোগ-সুবিধা আꦬছে। কিন্তু আল্লাহর ঘর মসজিদের খতিব, মুয়াজ্জিনদের জন্য এ সুবিধা না থাকলেও গুড়াগাজী জামে মসজিদের মুয়াজ্জিন মোহাম্মদ হেলাল হুজুরের সম্মানজনক রাজকীয় বিদায় সংবর্ধনার এই উদ্যোগ আগামীতে অন্যান্য মসজিদের খতিব, মুয়াজ্জিনদের সম্মানে নতুন দিগন্ত উন্মেচিত হবে।  

Link copied!