• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


২০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড ৭ শতাধিক ঘরবাড়ি


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৩:৫০ পিএম
২০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড ৭ শতাধিক ঘরবাড়ি
তীব্র ঝড়ের কারণে ঘরবাড়ির ওপর গাছপালা ভেঙে পড়ে। ছবি : সংগৃহীত

সুনামগঞ্জে আকস্মিক ঘূর্ণিঝড়ে ২০ মিনিটে দুই উপজেলার অন্তত ৭ শতাধিক ঘরবাড়ি ও ২ শতাধিক দোকান𒀰 লণ্ডভণ্ড💫 হয়ে গেছে। এ সময় সড়কের ওপর শতাধিক গাছ ভেঙে পড়েছে।

রোববার (৩১ মার্চ) রাতে সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার ওপর দিয়ে এই ঝড় বয়ে যায়। এতে বিপাকে পড়🐎েছেন লক্ষাধিক মানুষ। ধারণা করা হচ্ছে, ২০ মিনিটের এই ঝড়ে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার✃ ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,♔ সদর উপজেলার জাহাঙ্গীর নগর, লক্ষণশ্রী ইউনিয়নসহ দুই শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। একই সঙ্গে শান্তিগঞ্জ⭕ উপজেলার কামরূপাদলং, সদরপুর, চন্দ্রপুর, আস্তমা, তালুকগাঁও ও পশ্চিম পাগলা গ্রামেই অন্তত পাঁচশ বাড়িঘর লণ্ডভণ্ড হয়েছে।

সদরপুর গ্রামের বাসিন্দা আব্দু💟ল করিম বলেন, “কা😼লবৈশাখী ঝড়ে আমার ঘর তছনছ হয়ে গেছে। এখন শুধু দেহটা নিয়ে কোনো রকম বেঁচে আছি।”

রায়পুর গ্রামের বাসিন্দা মনির মিয়া বলেন, “ঝড়ের 🐭তাণ্ডবে আমার সাজানো সংসার ভেঙে গেছে। কষ্ট করে তৈরি করা ঘরটি ঝড়ের কবলে পড়ে ভেঙে গেছে।”

চন্দ্রপুর গ্রামের বাসিন্দা গুলজান বেগম বলেন, “স🔥ংসারে ৮ জন মানুষ। কষ্ট করে টাকা জমিয়ে ঘর নির্মাণ করেছিলাম, কিন্তু আজ সেই ঘরের চিহ্নও নেই।”

এ ব্যা🎃পারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্ত❀া (ইউএনও) সুকান্ত সাহা বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে তাদের সরকারের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে। ঘর নির্মাণের জন্য তাদের ঢেউটিন দেওয়া হবে।

Link copied!