• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


খোঁজ মেলেনি ১৭৪ জনের, পুড়ে যাওয়া ভবনে যা পাওয়া গেল


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০১:৫৭ পিএম
খোঁজ মেলেনি ১৭৪ জনের, পুড়ে যাওয়া ভবনে যা পাওয়া গেল
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জে রূপগঞ𒊎্জে গাজী টায়ার্স কারখানা আগুনে পুরে যাওয়া ছয়তলা ভবনে নিখোঁজদের মাথার খুলি ও হাড়ের টুকরা পাওয়া গেছে। রোবব💎ার (১ সেপ্টেম্বর) বিকেলে গণশুনানি শেষে ওই ছয়তলা কারখানার ওপরের ফ্লোর থেকে মাথার খুলি ও হাড়ের টুকরাগুলো উদ্ধার করে নিখোঁজের স্বজনেরা। পরে সেগুলো পুলিশের কাছে দেওয়া হয়।

কারখানার প্রধান ফটকে গণশুনানি শেষে নিখোঁজেদের সন্ধানের দাবিতে স্বজনেরা পাশে ঢাকা-সিলেট মহাসড়ক কিছুক্ষণ অবরোধ করে বিক্ষোভ করেন। পরে তদন্ত কমিটির প্রধান হামিদুর রহমান সেনাবাহিনী ও বিজিবির সহায়তায় তাদের বুঝিয়ে সড়ক থেকে কারখানায় নিয়ে আসে। তখন নিখ🍎োঁজের স্বজনেরা শর্ত দেন তাদের আগুনে পুড়ে যাওয়া ভবনে সামনে যেতে দিতে হবে। পরে নিখোঁজের স্বজনদের ওই ভবনের সামনে নিয়ে যাওয়া হয়। এ সময় সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের বাধা উপ💜েক্ষা করে কয়েকজন যুবক আগুনে পোড়া ঝুঁকিপূর্ণ ভবনটি উঠে পড়ে এবং একটি মাথার খুলি ও হাড়ের কিছু অংশ উদ্ধার করে এনে পুলিশকে দেখান।

গত ৫ আগস্ট গাজীর রূপসী ও কর্নগোপ কারখানায় লুটপাটের পর লাখ লাখ টাকার মালামাল বিক্রির পর আবারও লোভে পড়ে ২৫ আগস্ট অনেকে♎ই লুটপাট করতে যায় গাজী টায়ার ফ্যাক্টরিতে। সেই অতিলোভই কাল হলো গাজী টায়ারের ছয়তলা ভবনের ভেতরে আটকে পড়া ব্যক্তিদের জন্য। 

পোড়া ভবন থেকে নিখোঁজদের মাথার খুলি ও হাড়ের টুকরো পাওয়া গেছে।
রোববার (২৫ আগস্ট) রাতে দেওয়া আগুন জ্বলেছে প্রায় ২ দিন। এ ঘটনায় অন্তত ১৭৪ জন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন তাদের স্বজনরা।
নিখোঁজদের মধ্যে কয়েকজন নারীর নামও পাওয়া গেছে। তাদের প্রাথমিক একটি তালিকাও করেছেন ফায়ার সার্ভিসের 💜কর্মীর𝓰া।

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের হলে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর রূপসী এলাকার গাজী টায়ার💙 কারখানা ও কর্নগোপ এলাকার গাজী পাইপ কারখানার অগ্নিকাণ্ড ও ব্যাপক লুটপাট চালায় বিক্ষুদ্ধ জনতা। গত ১৫ বছরে গাজী ক্ষমতায় থাকাকালীন সময় সাধারণ মানুষেﷺর জমি দখল ও নির্যাতনসহ বিভিন্ন অত্যাচার চালায়। ১৫ বছরের ক্ষোভের বহিপ্রকাশ থেকে সাধারণ মানুষ গাজীর দুই কারখানা থেকে লুটপাট চালিয়ে আগুন দিয়ে দেয়। গাজীর কারখানা থেকে মালামাল লুট করে অনেকেই কয়েক লাখ টাকার মালিক বনে যান। 

গত ২৪ আগস্ট রাতে গাজী হত্যা মামলার গ্রেপ্তার হওয়ার খবর চারদিকে ছড়িয়ে পড়ে। গত ২৫ আগস্ট আদালত গাজীর ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ খবরে লোভে পড়ে উৎসুক জনতা ও দুটি দেশীয় অস্ত্রধারী গ্রুপ আবারও লাখ লাখ টাকা কামানোর লোভে পড়ে রূপসী কারখানাতে🌞 আবারও লুটপাট চালাতে যায়।

Link copied!