• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীতাকুণ্ডে বিস্ফোরণ : ২২ জনের মরদেহ হস্তান্তর


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুন ৬, ২০২২, ১০:৫৩ এএম
সীতাকুণ্ডে বিস্ফোরণ : ২২ জনের মরদেহ হস্তান্তর

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪৯ জনের মধ্যে ২২ জনের মরদেহ পরিবারের কাছ🌄ে হস্তান্তর করা হয়েছে। বাকীদের পরিচয় শনাক্তের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

সোমবার (৬ জুন) সকালে স্বজনদে෴র কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে জেলা 🦄প্রশাসনের তথ্য কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসকের দপ্তরের এনডিসি তৌহিদুল ইসলাম জানান, শনাক্ত হওয়া লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে। লাশ হস্তান্তরের সময়ই জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বজনদের নগদ ২ লাখ টা☂কার চেক এবং দাফন-কাফনের যাবতীয় খরচ দেওয়া হচ্ছে। 𒐪যাদের লাশ এখনও শনাক্ত করা সম্ভব হয়নি তাদের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

শনিবার (৪ জুন) রাত ১১টার দিকে কনটেইনার ডিপোতে আগুন লাগে। এরপর একাধিক বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে চার বর্গকিলꦏোমিটার এলাকাজুড়ে এর প্রভাব প꧂ড়েছে।

আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভাতে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা একযোগে কাজ করছেন। ঘটনাস্থলে🐟 যৌথভাবে কাজ করছে চট্টগ্রাম জেলা প্রশাসন, সীতাকুণ্ড উপজেলা প্রশাসন, র‌্যাব, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট, সিপিপি ও স্থানীয় বিভিন্ন সামাজিক ও মানবাধꦗিকার সংগঠনের কর্মীরা।

Link copied!