• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বের দ্বিতীয় দামি ক্রীড়া লিগ হবে আইপিএল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২২, ০২:৩৮ পিএম
বিশ্বের দ্বিতীয় দামি ক্রীড়া লিগ হবে আইপিএল

ইন্ডিয💖়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উন্মাদনার কথা বিশ্বব্যাপী সুপরিচিত। পৃথিবীর বিভিন্ন প্রান্তের ক্রিকেটাররা মুখিয়ে থাকেন এই লিগে ডাক পাওয়ার জন্য। উত্তেজনার পাশাপাশি অর্থনৈতিক দিক থেকেও এগিয়ে যাচ্ছে আইপিএল। তুমুল জনপ্রিয় এই লিগটি হতে চলেছে বিশ্বের দ্বিতীয় দামী ক্রীড়া লিগ।

রোববার (১২ জুন) টুর্নামেন্টটির মিডিয়া স্বত্বাধিকারের ই-নিলাম অনুষ্ঠিত হবে। এই নিলামের পরই এক লাফে দ্বিতীয় স্থ𓆏ানে উঠে আসবে আইপিএল। এর আগে চতুর্থ দামি ক্রীড়া লিগ ছিল আইপিএল।

হাই প্রোফাইল এই রেস থেকে যদিও ই-কমার্স জায়ান্ট আমাজন শেষ মুহূর্তে তাদের সরিয়ে নিয়েছে। তবে এখনও পুরনো ক্রীড়া সম্প্রচারকারী ডিজনি স্টার, সনি, জি এবং নতুন যুক্ত হওয়া ভায়াকম রিলায়েন্সের মতো 🌼দামি প্রতিষ্ঠান যুক্ত আছে।

আর এই ই নিলামে যদি ভিত্তিমূল্যেও কোনো সংস্থা বিড জিতে নেয়, তাহলে ক্রিকেটের জনপ্রিয় এই টুর্নামেন্টের মূল্য এক লাফে𓆏 অনেকটা বাড়♐বে।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এক সাক্ষাৎকারে বলেন, “বর্তমানে একটি ন্যাশনাল ফুট🉐বল লিগের (এনএফএল) ম্যাচের জন্য সম্প্রচারককে প্রায় ১৭ মিলিয়ন ডলার খরচ করতে হয়, যা🍒 যে কোনো স্পোর্টস লিগের জন্য সর্বোচ্চ। এরপরে রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)। তারা পায় ১১ মিলিয়ন ডলার এবং এমবিএলের মূল্যও মোটামুটি একই।”

জয় শাহ আরও বলেন, “গত পাঁচ বছরের চক্রে আমরা একটি আইপিএল ম্যাচ থেকে ৯ মিলিয়ন ডলার পেয়েছি। এবার আমরা যে ন্যূনতম ভিত্তি মূল্য নির্ধ🐻ারণ 🍌করেছি, বিসিসিআই প্রতি আইপিএল ম্যাচে ১২ মিলিয়ন ডলার পাবে। বিশ্বমঞ্চে ভারতীয় ক্রিকেটের জন্য এটি একটি বিশাল মাইলফলক। আমরা সবাইকে ছাড়িয়ে যাবো। কেবল এনএফএল আমাদের থেকে এগিয়ে থাকবে।”

Link copied!