• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর পর্তুগাল কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৭:৩২ পিএম
বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর পর্তুগাল কোচ
ছবি সংগৃহীত

আসন্ন কাতার বিশ্বকাপে পর্তুগাল খেলতে পারবে কী না— এটা নিয়েই সংশয় ছিল। প্লে-অফ ফাইনালে তারা উত্তর মেসিডোনিয♏়াকে পরাজিত কর🧸ে বিশ্বকাপের মূল মঞ্চে খেলার টিকিট নিশ্চিত করে। এই জয়ের ফলে পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোসের আত্মবিশ্বাস বেড়ে গেছে। তিনি স্বপ্ন দেখছেন বছরের শেষে কাতারে তার দল শিরোপাও জয় করবে।

পাওলো বেন্টোকে বরখাস্ত করার পর ২০১৪ সালের সেপ্টেম্বরে সান্তোসকে পর্তুগাল দলের ম্যানেজার নিযুক্ত করা হয়েছিল। তিনি ২০১৬ সালের ই꧂উরো কাপ এবং ২০১৯ সালের নেশনস লিগে দেশকে দুটি বড় শিরোপা এনে দেন༺।

গত ২৯শে মার্চ ড্রাগাও স্টেডিয়ামে পর্তুগাল ২-০ গোলে মেসিডোনি🐻য়ার বিপক্ষে জয়ের পর কোচ সান্তোস বলেন, “আমি দলের দায়িত্ব নেওয়ার পর থেকে পর্তুগাল দুইটি শিরোপা জিতেছে। এখন তৃতীয় শিরোপা জেতার স্বপ্ন দেখছি। পর্তুগালের অনেক মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে। পুরো দল যদি এখনকার মতো একই গতিতে খেলতে থাকে, তাহলে আমরা সেই স্বপ্নের আরও কাছাকাছি পৌঁছাতে পারব।”

৬৭ বছর বয়েসী পর্তুগিজ কোচ আরও বলেন, “আমি খুব খুশি। কারণ বিশ্বকাপে পর্তুগালকে দেখতে পাবে ভক্তরা। পুরো দল দারুণ প্রতিশ্রুতিশীল ছ🐻িল। আমরা একটি কঠিন প্রতিপকꦦ্ষের বিপক্ষে পুরো ম্যাচজুড়ে চমৎকার খেলেছি। পর্তুগালের জন্য দারুণ আগামী অপেক্ষা করছে।”

Link copied!