• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জয় দিয়ে পাকিস্তান সফর শেষ করল অজিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৩:০৭ এএম
জয় দিয়ে পাকিস্তান সফর শেষ করল অজিরা
ছবি- সংগৃহীত

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসে টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছিল প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। কিন্তু ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় অ্য꧂ারন ফিঞ্চের দল। তবে সফরের শেষ ম্যাচের একমাত্𒅌র টি-টোয়েন্টিতে স্বাগতিক পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে সফরকারীরা।

মঙ্গলবার (৫ এপ্রিল) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস𓂃্তানের দেওয়া ১৬৩ রানের জবাবে অস্ট্রেলিয়ার ওপেনার ট্র‍্যাভিস হেড ঝোড়ো সূচনা এনে দেন। চতুর্থ ওভারে বিদায়ের আগে দলের সঙ্গে ৪০ রান যোগ করেন এই 🦋বাঁহাতি। মাত্র ১৪ বলের ইনিংসে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রান করেন হেড। 

অন্যদিকে দেখেশুনে এক প্রান্ত আগলে রাখেন অধিনায়ক ফিঞ্চ। পাকিস্তানি বোলার উসমান কাদির ও ওয়াসিম জুনিয়রের জোড়া উইকেটের পরও ফিঞ্চ উইকেটে টিকে থাকেন। অপর প্র𓆉ান্তে উইকেটকিপার ব্যাটার জশ ইংলিশ ১৫ বলে ২৪ ও স্টোইনিস করেন ৯ বলে ৫ চারে ২৩ রান। 

ইনিংসের উনিশতম ওভারের টানা দুই বলꦕে শাহিন আফ্রিদি তুলে নেন ফিঞ্চ ও শন অ্যাবোটের উইকেট। তবু শেষ ওভারে ৪ রানের প্রয়োজনটা হারিস রউফের করা প্রথম বলেই তুলে নেন ১৯ বলে ২২ রান করা বেন ম্যাকডারমট।

এর আগে টস হেরে ব্যা🍌টিংয়ে নেমে পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক🍸 বাবর আজম ঝোড়ো সূচনায় পাওয়ার প্লের ৬ ওভারেই ৫৬ রান তুলে ফেলেন।

কিন্তু ইনিংসের অষ্টম ওভারে টানা দুই বলে ফিরে𝓡 যান রিজওয়ান ও ফখর জামান। ক্যাꩵমেরুন গ্রিনের স্পিন ঘুর্ণিতে রিজওয়ান ১৯ বলে ২৩ রান করে বিদায়ের পরের বলে ফখর ফেরেন শূন্য রানে।

এরপর অধিনায়ক বাবর আজম ক্যারিয়ারের ২♓৬তম হাফ সেঞ্চুরꦅি তুলে নেন। ১৩ ওভারে দলীয় একশ ছাড়ানোর পরও মিডল অর্ডারের ব্যর্থতায় পড়ে পাকিস্তান দল শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে থামে ১৬২ রানে। 

বাবর আজম ৪৬ বলে সর্বোচ্চ ৬৬ রান করেন। তার ইনিংসটি ৬টি চার ও ২ ছক্কায়&nbs💃p; সাজানো ছিল। এছাড়া মিডল অর্ডারে খুশদিল শাহ করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৪ র꧂ান। 

বোলিংয়ে অস্ট্রেলিয়ার পক্ষে ন্যাথান এলিস ৪টি উইকেট প꧅ান। এছাড়া গ্রিন ২টি এবং অ্যাবট-জাম্পা নেন ১টি করে উইকেট।

Link copied!