• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

‘কিলার’ মিলারের ব্যাটে অভিষেক আসরেই ফাইনালে গুজরাট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২২, ১১:৪০ এএম
‘কিলার’ মিলারের ব্যাটে অভিষেক আসরেই ফাইনালে গুজরাট
ছবি সংগৃহীত

এবারের আইপিএলের প্রথম প্লে অফে মুখোমুখি হয়েছিল প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়েলস ও 🏅নবাগত দল গুজরাট টাইটান্স। যেখানে রাজস্থানের দেয়া ১৮৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। কিন্তু গুজরাটের দক্ষিণ আফ্রিকার ব্যাটার ‘কিলার’ মিলারের টানা তিন বলের ছক্কায় প্রথম আসরেই সরাসরি ফাইনালের টিকিট নিশ্চিত করেছে হার্দিক পান্ডিয়ার দল।  

মঙ্গলবার (২৪ মে) কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে প্র⛦থমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাট। ফলে ব্যাট করতে নেমে জস বাটলারের ৫৬ বলে ৮৯ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১𒆙৮৮ রান সংগ্রহ করে রাজস্থান। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক বাটলার এদিনও ১২টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন।

🀅এছাড়া ২৬ বলে ৫টি বাউন্ডারি ও ৩টি ছক্কায় ৪৭ রান করেন অধিনায়ক সাঞ্জু স্যামসন। দেবদূত 𒐪পাডিক্কাল করেন ২০ বলে ২৮ রান।

গুজরাটের হয়ে ১টি করে উইকেট নেন মোহাম্মদ শামি, যশ দয়া💖ল, রবিশ্𓂃রীনিবাসন সাই কিশোর এবং হার্দিক পান্ডিয়া। রশিদ খান কোনো উইকেট না পেলেও ৪ ওভারে দেন কেবল ১৫ রান।

জবাবে রান তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার ঋদ্ধিমান সাহার উইকেট হারিয়ে বসে গুজরাট। এই উইকেটকিপার ব্যাটার প্রায় ম্যাচেই গুজরাটকে উড়ন্ত সূচনা এনে দিলেও এবার শূন্য রানেই আউট হয়ে যান। এরপর শুভমান গিল এবং ম্যাথু ওয়েড ৭২ রানের জুটি বাধেন। শুভমান গিল একটু চড়া🦋ও হয়ে খেলছিল। কিন্তু ৮ম ওভারের ৪র্থ বলে রবিচন্দ্রন অশ্বিনের বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউটের শিকার হন শুভমান। ২১ বলে ৩৫ রান করে আউট হন তিনি। ওয়েড ৩০ বলে আউট হন ৩৫ রান করে।

দলীয় ৮৫ রানে তৃতীয় উইকেট হারানোর পর জুটি বাধেন ডেভিড মিলার এবং হার্দিক পান্ডিয়া। শুরুতে মিলার ছিলেন খুবই স্লো। ১০ বল খেলে ৩ রান করতেও পারেননি- এমন অবস্থা ছিল তার। কিন্তু উইকেটে থিতু 🦹হয়ে হঠা𓃲ৎ করেই জ্বলে উঠলেন। চার আর ছক্কায় মাতিয়ে তুললেন ইডেন দর্শকদের।

৩৫ বলে হাফ সেঞ্চুরি যখন পূরণ করেন, তখন ৭ বলে প্রয়োজন ১৬ রান। ১৯তম ওভারের শেষ বলে আর রান নিলেন না পান্ডিয়া। পরের ওভারে স্ট্রাইকে থাকলেন মিলার। এরপরের ইতিহাস তো সবার জানা। টানা তিন বলে তিন ছক্কা। ৩৮ বলে ৬৮ রান করে তিনি থাকলেন অপরাজিত। মোট ৩টি বাউন্ডারির সঙ্গে ৫টিඣ ছক্কার মার ছিল মিলারের ব্যাটে। ম্যাচ সেরাও হলেন তিনি।

২৭ বলে ৪০ রান করে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া। কোনো ছক্কার মার মারেননি। তবে ৫টি ব൩াউন্ডারি মেরেছেন পান্ডিয়া।

ট্রেন্ট বোল্ট আর ওবেদ ম্যাককয় নেন ১টি করে উইকেট। হারলেও বিদায় নিচ্ছে না রাজসꦚ্থান রয়েলস। এলিমিনেটরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও লখনৌ সুপার জায়ান্টসের মধ্যকার ম্যাচের বিজয়ী দলের সঙ্গে কোয়ালিফায়ার-২ তে মুখোমুখি হবে রাজস্থান।

Link copied!