• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

যুক্তরাষ্ট্রের থমাস জিতলেন ২০০ মিটার স্প্রিন্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৪, ০৫:৪৯ পিএম
যুক্তরাষ্ট্রের থমাস জিতলেন ২০০ মিটার স্প্রিন্ট
সোনা জয়ের পর আনন্দে কেঁদে ফেলেন গ্যাবি থমাস। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতমꦦ সেরা নারী স্প্রিন্টার গ্যাবি থমাস ২০২১ সালের টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। চলতি প্যারিস আসরে সোনার পদক জিতে প্রমাণ করলেন, তিনি নিজেকে কতটা পরিবর্তন করেছেন।

মাত🌜্র ২১.৮৩ সেকেন্ডে অসাধারণভাবে দৌড়ে ২০০ মিটার স্পিন্টের ফাইনালে সকল প্রতিদ্বন্দ্বিকে ছাড়িয়ে যান। সোনা জিতে উচ্ছ্বাসে ফেটে পড়েন ২৭ বছর বয়সী থমাস।

থমাস সাত নম্বর 💖লেনে দৌড়ান। আট নম্বর লেনে ছিলেন ১০০ মিটার স্পিন্টের সোনাজয়ী আলফ্রেড এবং চার নম্বর লেনে ছিলেন ব্রিটেনের ডিনা অ্যাশার-স্মিথ। ফিনিশিংয়ের সꦐময় থমাস থেকে আলফ্রেড ছিলেন প্রায় দুই মিটার পেছনে। আলফ্রেড রৌপ্য পদক লাভ করেন ২২.০৭ সেকেন্ড দূরত্ব পার হয়ে। সেইসঙ্গে সেন্ট লুসিয়ার আলফ্রেড তার দেশের পদক সংখ্যা দ্বিগুন করলেন।

যুক্তরাষ্ট্রের অপর প্রতিযোগি ব্র🃏িটানি ব্রাউন ২২.২০ সেকেন্ডে দূরত্ব অতিক্রম করে ব্রোঞ্জ পদক জেতেন। ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়ন অ্যাশার-স্মিথ চতুর্থ,  ব্রিটেনের ড্যারিল নিতা পঞ্চম এবং নাইজেরিয়ার ফেভার ওফিলি ষষ্ঠ স্থান লাভ করেন।

এ⭕রআগে মার্কিন যুক্তরাষ্ট্রের নারী স্পিন্টার অ্যালিসন ফে🐲লিক্স ২০০৪ সালে ২০০ মিটারের শিরোপা লাভ করেন।  

গত ২০২১ সালের অলিম্পিকে ব্রোঞ্জ এবং ২০২৩ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক লাভ করেন থমাস। ফলে বিশ্বের সব বড় বড় আসরেই তার পদক 𝄹নিশ্চিত হলো। &nbs🌞p;

 

 

 

 

 

Link copied!