• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউরো বাছাই পর্বে জয় পেয়েছে স্পেন ও পর্তুগাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ১২:৪৭ পিএম
ইউরো বাছাই পর্বে জয় পেয়েছে স্পেন ও পর্তুগাল
পর্তুগাল দল। ছবি : সংগৃহীত

ইউরো বাছাইপর্বে রোববার (১৯ নভেম্বর) রাতে ঘরের মাঠে আইসল্যান্ডকে ২-০ গোলে হার☂িয়েছে রোনালদোর দল পর্তুগাল। শতভাগ জয়ের ধারা ধরে রেখে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই শে♛ষ করল পর্তুগিজরা। অন্যদিকে, জর্জিয়াকে ৩-১ গোলে হারিয়েছে স্পেন।

আইসল্যান্ডের বিপক🏅্ষে পর্তুগালের জয়ের দিন গোলের দেখা পাননি দলটির তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এদিন বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি তিনি। বাছাইয়ে রোনালদো করেছেন ১০ গোল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল পর্তুগাল। দিয়াসের ক্রস থেকে বক্সে রোনালদোর হেড উড়ে যায় ক্রসবা꧙রের ওপর দিয়ে। সপ্তম মিনিটে দুরূহ কোণ থেকে ওটাভিওর শট ক্রসবারে লাগে। পরে ম্যাচের ৩৭ মিনিটে প্রথম গোলের দꦛেখা পায় পর্তুগাল।

বার্নাদো সিলভার ব্যাকহিল ফ্লিক🅰ে বক্সের ঠিক বাইরে বল পেয়ে গোল করেন ব্রুনো ফার্নান্দেস। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় পর্তুগাল। 

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে নিজেদের দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পর্তুগালকে। ম্যাচের ৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হোর্তা। রোনালদোর প্রচেষ্টা আইসল্যান্ডের গোলরক্ষক ফিরিয়ে দেওয়ার পর সেই ফিরতি বল জালে পাঠিয়ে উচ্ছ্বাসে মাতেন 🥂হোর্তা। একেবারে শেষদিকে সফরকারীদের একটি প্রচেষ্টা পোস্টে লাগায় ব্যবধান কমেনি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

স্পেন দল।

এদিকে, জর্জিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্পেন। ম্যাচের চতুর্থ মিনিটে ডিফেন্ডার রবিন লে নরম্যান্ডের গোলে এগিয়ে যায় সাবেক ইউরো চ্যাম্পিয়নরা। তবে দশম মিনিটে ফরোয়ার্ড হ🧔াভিচার গোলে সমতা টেনে চ্যালেঞ্জ জানায় ফিফা র‍্যাঙ্কিংয়ের ৭৬ নম্বর দল জর্জিয়🦄া।

অধিকাংশ সময় বল দখলে 𒈔রেখে প্রথমার্ধের বাকি সময়ে আরও কয়েকটি ভালো আক্রমণ করে স্পেন। তবে প্রতিপক্ষের রক্ষণ ভাꦛঙতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে দারুণ এক সেভ করে দলকে সমতায় রাখেন জর্জিয়া গোলরক্ষক।

ম্যাচের ৫৫ মিনিটে দ্বিতীয় গোল পায় স্পেন। বাঁ থেকে হোসে গায়ার উঁচু করে বাড়ানো বল হেডে জালে পাঠান ফেরান তোরেস। আর ৭২তম মিনিটে সফরকারী ডিফেন্ডার লুকা লকসোসউইলির আত্মঘাতী গোলে ম্যাচের নিয়ন্ত𝓡্রণ পেয়ে যায় স্পেন।

আট ম্যাচ꧅ে সাত জয় ও এক ড্💮রয়ে ২১ পয়েন্ট নিয়ে বাছাইপর্ব শেষ করল স্পেন। ‍‍`এ‍‍` গ্রুপ থেকে স্পেনের সঙ্গে ইউরোর মূল পর্ব নিশ্চিত করেছে স্কটল্যান্ড। 

Link copied!