• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

সোনা জয়ের স্বপ্নপূরণ, বিশ্বাসই হচ্ছে না ম্যাকিন্টশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৩:০৫ পিএম
সোনা জয়ের স্বপ্নপূরণ, বিশ্বাসই হচ্ছে না ম্যাকিন্টশের
সামার ম্যাকিন্টশ। ছবি : সংগৃহীত

সাঁতারের প্রথম দিনে ৪০০ মিটার ফ্রি স্টাইলে রূপা জিতেই চমকে দিয়েছিলেন সামার ম্যাকিন্টশ। দারুণ কিছুর পূর্বাভাসও তিনি দিয়েছিলেন তখনই। সেই পথ ধরেই ১৭ বছর বয়সী সাঁতারুর মুখে সোনালি হাসি। অলিম্পিক সোনা জয়ের স্বপ্নপূরণ𓃲 করেও যেন ঠিক বিশ্বাস করে উঠতে পারছেন না কানাডার এই সেনসেশন।

প্যারিস অলিম্পিকে ৪০০ মিটার ব্যক্তিগত মেডলিতে সোনা জয় করেছেন ম্যাকিন্টশ। চার মিনিট ২৭.৭১ সেকেওন্ড সময় নিয়ে তিনি পেছনে ফেলেন দুই মার্কিন সাঁতারু কেটি গ্রাইমস ও এমা ওয়াইয়ান্টকে।

গত অলিম্পিকে কেবল ১৪ বছর বয়সেই বিস্ময় ছড়িয়েছিলেন তিনি। সেবার একটুর জন্য পদকের দেখা পাননি। বয়সের সঙ্গে তিনি আরও গতিময় ও পরিণত হয়েছেন। এই ইভেন্টের বিশ্বরেকর্ডও গড়েছেন। এবারের আসরে প্রথম দিনে কেটি লেডেকিকে হারিয়ে ফ্রি স্টাইলে রুপা জয়ের পর আবারও 🧔আলোচনায় আসেন। এবার সম্ভাবনাকে পূর্ণতা দিয়ে জিতলেন প্রিয় ইভেন্টের সোনাও।

প্রথম দুই ধাপে বাটারফ্লাই ও ব্যাকস্ট্রোক পর্বের পরই পরিষ্কার হয়ে যায়, লড়াইটা মূলত ম্যাকিন্টশ ও গ্রাইমসের। ব্রেস্টস্ট্রোকে ব্যবধান আরেকটু বাড়ান এই কানাডিয়ান। পরে ফ্রি স꧅্টাইলে পরিষ্ক🔯ার ব্যবধানেই পেছনে ফেলেন তিনি গ্রাইমসকে।

সোনা জয়ের পর যেন বিশ্বাসই করতে পারছিলেন না ম্যাকিন্টশ। ‘কেমন পরবাস্তব একটা অনুভূতি…। সোনার পদক জিতে এই পোডিয়ামের চূড়ায় দাঁড়ানো ছিল 🌞আমার স্বপ্ন।🌱 সেটি পূরণ করতে পেরে খুবই খুশি।’

তিনি বলেন, ‘এখনও নিজেকে আমার সেই ১০ বছর বয়সী মেয়েটি মনে হচ্ছে। ছেলেবেলায় যে স্ব𒉰প্নগুলি 🦩দেখেছি, সেই পথ ধরেই ছুটে চলার চেষ্টা করছি আমি এবং যতদিন সম্ভব চাই এই খেলায় থাকতে।’

ম্যাকিন্টশরে সামনে হাতছানি আছে আরও।𓄧 এখনও ২০০ মিটার ব্যক্তিগত মেডলি ও ২০০ মিটার বাটারফ্লাই ইভেন্ট বাকি আছে তার। সেখানেও তাকে নিয়ে🧔 আশার পারদ বেশ উঁচুতে।

Link copied!