• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতা গাভি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৬, ২০২২, ০২:১৮ পিএম
স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতা গাভি

রোববার রাতটা ফুটবলপ্রেমীদের জন্য দারুণ চমকের♔ ছিল। এস্তোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার লিওনেল মেসি রেকর্ড গড়ে পেয়েছেন ৫ গোল, এদিকে ক্রিস্টিয়ানো রোনালদোও নেশন্স লিগে জোড়া গোল পেয়েছেন।

দুই গ্রেটের মধ্যে আলাদাভাবে নজর কে💦ড়েছেন স্পেনের তরুণ গাভি। চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে নেশন্স লিগের ম্যাচে সফরকারী স্পেন ২-২ গোলে ড্র করে। ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের এই লড়াইয়ে পিছিয়ে পড়েও কোনোমতে পরাজয় এড়ায় স্প্যানিশরা।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে চমক দে🌄খান গাভি। বক্সের বাইরে রদ্রির পাস থেকে বল পান এই বার্সেলোনা মিডফিল্ডার। বাঁ পায়ের শট থেকে দূরের পোস্টে লক্ষ্যভে🐎দ করতে অসুবিধা হয়নি তার। এই গোলের মাধ্যমেই স্পেনের রেকর্ড বইয়ে ঢুকে যান তিনি।

এই গোলের মাধ্যমে বার্সা মিডফিল্ডার স্প্যানিশ জাতীয় দলের হয়ে গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হলেন। তিনি ভেঙে দিলেন বার্সেলোনায় তার সতীর্থ আরেক তারকা খেলোয়াড় আনসু ফাতির রেকর্ড। গতকাল গোল করার সময় বার্সা বয়ের বয়স ছিল ১৭ বছর ৩০৪ দিন। ২০২০ সালের সেপ🅠্টেম্বরে ইউক্রেনের বিপক্ষে গোল করার সময় ফাতি⭕র বয়স ছিল ১৭ বছর ৩১১ দিন।

স্প্যানি♔শ জাতীয় দলের হয়ে অবশ্য রেকর্ড গড়তে অভ্যস্ত এই কিশোর মিডফিল্ডার। গত বছরের অক্টোবরে তিনি অভিষেক ম্যাচে ১৭ বছর ৬২ দিন বয়সে স্পেনের হয়ে খেলা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হন। ১৯৩৬ সালে গড়া আনহেল জুবিতার রেকর্ড ভাঙেন।

Link copied!