• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সিইসির বক্তব্য সকালে এক বিকেলে আরেক’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৪:৪০ পিএম
‘সিইসির বক্তব্য সকালে এক বিকেলে আরেক’

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) বক্তব্যের ঠিক নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি ব🅠লেছেন, “সিইসি সকালে এক কথা বলে, বিকালে এক কথা বলে। আমি এর ব্যাখ্যা দিতে পারব না, উনি ব্যাখ্যা দিতে পারꦅবেন।”

সোমবার (১৮ জুলাই) সচিবালয়💯ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে মতবিনিময়ের সময়𓃲 তিনি এসব কথা বলেন।

আগামী নির্বাচন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, “সংসদীয় গণতন্ত্র যেসব দেশে আছে সেখানে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও একইভাবে নির্বাচন হয়। ভারত, জাপান, অস্ট্রেলিয়া, ইউকে এবং ইউরোপের দেশগুলোতেও বেশিরভাগ ক্ষেত্রেই সংসদীয় গণতন্ত্র বিদ্যমান। সেসব দেশে যেভাবে নির্বাচন হয় অর্থাৎ যে সরকার দেশ পরিচালনা করে আসছিল তারাই নির্বাচনকালীন সময়ে দায়িত্ব পালন𓃲 করে। আমাদের দেশেও তাই হবে।”

তত্ত্বাবধায়ক সরকারের স্লোগান দিয়ে, স্বপ্ন দেখ✅ে কোনো লাভ হবে না ওই সময় সিইসির বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, “সিইসি একটি বক্তব্য দিয়ে তা আবার প্রত্যাহার করেন। সুতরাং তার (সিইসি) বক্তব্য নিয়ে আমি তেমন কিছু বলতে পারব না।”

নড়াইলে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, “নড়াইলের ঘটনার পর সেখানে অভিযুক্ত যে ছেলেটির পোস্টের মাধ্যমে এই ঘটনাটি ঘটেছে, তার বাবাকে এবং হামলার অভিযোগে আরও পাঁচজনকꦗে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে। এর পেছনে কারা ইন্ধন দিয়েছে, সেটিও খতিয়ে বের করা হবে। অতীতে যেমন কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে, এক্ষꦫেত্রেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!