• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ঝালাই থেকে বইয়ের মার্কেটে আগুনের সূত্রপাত’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২, ০৬:৩৯ পিএম
‘ঝালাই থেকে বইয়ের মার্কেটে আগুনের সূত্রপাত’
ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

দোকানের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের লক্ষไ্যে পরিচালিত ঝালাই (ওয়েল্ডিং) হতে নীলক্ষেতে বইয়ের মার্🔥কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রাজধানীর নীলকꦜ্ষেতে বইয়ের মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএসসিসি মেয়র এ কথা বলেন।

মেয়র শেখ তাপস বলেন, ‍এখানে আমরা লক্ষ্য করেছি, যদিও এখানে বই-পুস্তকের দোকান, এর মাঝেও কিছু কিছু রেঁস্তোরা আছে এবং বই-পুস্তক যারা রাখেন, তারাও উপরের দিকে তাদের বইগুলো গুদামজাত করার জন্য সেখানে ঝালাইয়ের কাজ করেছেন। এই ঝালাইয়ের কাজ করতে গিয়েই আগুনের স্ফুলিঙ্গ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপা💜ত ঘটেছে বলে প্রাথমিকভাবে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। ফায়ার সার্ভিসও সেই প্রেক্ষিতে প্রতিবেদন দিয়েছে।”

অগ্নিকাণ্ডের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, “অবশ্যই। সিটি করপোরেশনের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি থেকে তদন্ত করে প্রতিব🐲েদন দেওয়া হবে। পূর্নাঙ্গভাবে তদন্ত করেই সুনির্দিষ্ট কারণগুলো চিহ্নিত করে তারপরই আমরা ব্য𓃲বস্থা নিবো।”

সার্বিক দিক পর্যালোচনা করে ক্ষতিগ্রস্তদের কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে মেয়র শেখ তাপস বলেন, “এখানে আমাদের একটি মার্কেটসহ আরও অনেকগুলো মার্কেট রয়েছে। পুরো এলাকাটা নিয়ে আরেকটি বৃহত্তর পরিকল্পনা করে পরিকল্পꦛতিভাবে তাদেরকে ব্যবস্থা করা যায় কিনা তা আমরা দীর্ঘমꦯেয়াদী পরিকল্পনায় বিবেচনা করব। এখন যে দুর্ঘটনা ঘটেছে সেটা নিয়ে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি। আপাতত ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে কিভাবে থাকতে পারি, তাদের কিভাবে সহযোগিতা কিভাবে কারতে পারি, এই বিষয়টা অগ্রাধিকার দেবো।”

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, প্রধান সম্পত্তি কর⛄্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মক𒊎র্তা মেরীনা নাজনীন।

Link copied!