• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কিউকম গ্রাহকদের অর্থ ফেরত শুরু সোমবার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২, ০৪:৩৬ পিএম
কিউকম গ্রাহকদের অর্থ ফেরত শুরু সোমবার

দেশি ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের যেসব ক্রেতা আগাম টাকা পরিশোধ করে পণ্য পাননি, তাদের পাওনা অর্থ আগামীকাল সোমবার (২৪ জানুয়ারি) থেকে ফেরত দে🧸ওয়া শুরু হবে।

রোববার (২৩ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালꦡয়ের কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল এ তথ্য জানিয়েছ🍬ে।

উপসচিব মুহাম্মদ সাঈদ আলী সই করা নোটিশে বলা হয়, আগামীকাল সোমবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত বাণিজ্যসচিব (আমদানি ও অভ্﷽যন্তরীণ বাণিজ্য) এএইচএম সফিকুজ্জামানের সভাপতিত্বে ডিজিটাল কমার্স সংক্রান্ত ♓যাবতীয় কর্মকাণ্ড তথা ডিজিটাল কমার্সের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য সংঘটন, লেনদেন সৃষ্ট ভােক্তা বা বিক্রেতা অসন্তোষ, প্রযুক্তিগত সমস্যা নিরসনের লক্ষ্যে গঠিত টেকনিক্যাল কমিটির দ্বিতীয় সভা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

সভা শেষে ফস্টার পেমেন্ট গেটওয়ের কাছꦅে কিউকম ডটকমের গ্রাহকের আটকে থাকা টাকা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর শুরু হবে।

প্রাথমিকভাবে কিউকমে আটকে থাকা ২০ জন গ্রাহককে সোমবার আনুষ্ঠানিকভাবে টাকা দেবে। পরে পর্যায়ক্রমে অন্যান্য গ্রাহকদের পাওনা অর্থ পরিশোধ করা হবে।  🅺;

জানা গেছে, পেমেন্ট গেটওয়ে ফস꧙্টারের কাছে কিউকমের ৩৯৭ কোটি টাকা আটকে আছে। এ টাকার মধ্যে ক্রেতাদের অন্তত ১৬৬꧙ কোটি টাকা রয়েছে, যার বিপরীতে পণ্য ডেলিভারি করেনি ই-কমার্স কোম্পানিটি। ফস্টারের জব্দ করা ব্যাংক অ্যাকাউন্টে এসব টাকা আটকে রয়েছে।

এর আগে যেসব ক্রেতা আগাম টাকা পরিশোধ করেও পণ্য পাননি, তার একটি পূ🌱র্ণাঙ্গ তালিকা  ১০ জানুয়ারির মধ্যে মন্ত্রণালয়ের কাছে জমা দিতে কিউকম ও ফস্টারকে নির্দেশ দেওয়া হয়েছিল। ওই তালিকা অনুয়াযী পর্যায়ক্রমে অর্থ ফওেরত দেওয়ার হবে।

এদিকে বাংলাদেশ ব্যাংক ফস্টারের দুটি হিসাব স্থগিত করেছে, যেখানে প্রায় ১৯৪ কোটি টাকা রয়েছে। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের তথ্য অনুযায়ী, কিউকমের ছয়টি অ্যাকাউন্টে গ্রাহকরা জমা করেছেন ৭৯০ কোটি টাকা। লেনদেন স্থগিত থাকা এসব অ্যাকা💙উন্টে স্থিতির পরিমাণ দুই🌸 কোটি ৯৭ লাখ টাকা। বাকি টাকা তুলে নিয়েছে কোম্পানিটি।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!