• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আত্মসমর্পণের পর কারাগারে ফারাহ দীবা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৫:১৭ পিএম
আত্মসমর্পণের পর কারাগারে ফারাহ দীবা

মানিলন্ডারিং আইনের মামলায় আদালতে আত্মসমর্পণ করেছেন মাল্টিপারপারস কোম্পানি ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীন♍ের স্ত্রী মিসেস ꧑ফারাহ দীবা। পরে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ওই মামলায় তার আট বছর সাজা হয়েছিল।

রোববার (১২ জুন) আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ফারাহ দীবা। পরে ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ 🌠নাজমুল আলম শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন

আদালতে ফারাহ দীবার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট শাহিনুর ইসলাম। দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহাম্মেদ আলী সালাম জামিনের বি🐬রোধীতা করেন।

এ মামলায় গত ꦓ১২ মে রফিকুল আমিনকে ১২ বছর, তার স্ত্রী মিসেস ফারাহ দীবাকে ৮ বছ♐রসহ আরও ৪৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন একই আদালত। পাশাপাশি আসামিদের দুই হাজার ৩০০ কোটি টাকা অর্থদণ্ড করা হয়।

মামলা সূত্রে জꦕানা যায়, মাল্টিপারপাস কো-অপারেটিভের নামে ডেসটিনি বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করে ১ হাজার ৯০১ কোটি টাকা। সেখান থেকে ১ হাজার ৮৬১ কোটি ৪৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়। ওই অর্থ আত্মসাতের ফলে সাড়ে ৮ ♐লাখ বিনিয়োগকারী ক্ষতির মুখে পড়েন।

Link copied!