• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বিএনপি-জামায়াতের হাত থেকে তরুণদের রক্ষা করতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৬:৪০ পিএম
‘বিএনপি-জামায়াতের হাত থেকে তরুণদের রক্ষা করতে হবে’
বক্তব্য রাখছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংগৃহীত

বিএনপি-জামায়াতের হাত থেকে তরুণদের রক্ষা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণܫ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “বিএনপি-জামায়াত জঙ্গিবাদী শক্তির সব ষড়যন্ত্র ও অপরাজনীতির হাত থেকে আমাদের ছাত্র ও তরুণ সমা🅘জকে রক্ষা করতে হবে।”

মঙ্গলবার (২ এপ্রিল) কৃষিবিদ ইনস্টিটিউশꦕন বাংলাদেশের (কেআইবি) উদ্যোগে কেআইবি কনভেনশন হলে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনু🎶ষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “তরুণরা আমাদের দেশের সব থে൩কে শক্তিশালী অংশ। তাদের শক্তিকে গণতান্ত্রিক চেতনায় সমৃদ্ধ করে বাংলাদেশের রা🐲জনীতির মূলধারায় ফিরিয়ে আনতে হবে। তাদের মেধাকে কাজে লাগাতে হবে। তারাই আগামী দিনে বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।”

যার যতটুকু সামর্থ্য আছে, ততটুকু নিয়েই মানুষের পাশে দাঁড়াতে হবে। এটা বাংলাদেশের ঐতিহ্য উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, “আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস। আমাদের অনেক ভ্যালুয়েবল সন্তান রয়েছে। শুধু জ্ঞানের অভাবে, জানার অভাবের কারণে এদের আমরা যথাযথ মর্যাদা ও সমর্থন দিতে পারি না। আমাদের তাদের পাশে দাঁড়িয়ে সম্মানের জায়গায় নিয়ে মূল্যায়ন করতে হবে। আমাদের প্রধা▨নমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বাংলাদেশ এবং বিশ্বে এই অটিজম বিষয়ে উপদেষ্টা হিসেবে কাজ করে সাড়া জাগিয়েছেন। দেশের পিছিয়ে পড়া অংশকে তিনি মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন। তার কারণে মানুষের সচেতনতার জায়গা অনেক বৃদ্ধি পেয়েছে।” 

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ𝓀 সম্পাদক বলেন, “দেশের বাতিঘর হলেন শেখ হাসিনা। আজকে তার সরকারকে বিভিন্নভাবে বিব্রত ও বাধাগ্রস্ত করছে বিএনপি-জামায়াত। এরা দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য সব ধরনের চেষ্টা করে। এ গোষ্ঠী রাজনৈতিক সংগঠনের নামে অরাজনৈতিক তৎপরতা চালাচ্ছে। এদের অরাজনৈতিক কর্মকাণ্ডের কারণে সারা দে🦂শের মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে। দেশের গণতন্ত্রকে অতীতে যেভাবে এরা ধ্বংস করেছে বর্তমানেও গণতন্ত্র ও সম্ভাবনাকে ধ্বংস করার জন্য অশুভ শক্তিকে ডেকে এনে ষড়যন্ত্র করছে।”

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি ড. শ🐻হীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্🌃তব্য রাখেন, কৃষক লীগ সভাপতি সমীর চন্দ, নজরুল ইসলাম, ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব খায়রুল আলম প্রমুখ।

Link copied!