• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নতুন দলের নিবন্ধনের বিষয়ে যা বললেন ইসি আলমগীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ০৩:৩১ পিএম
নতুন দলের নিবন্ধনের বিষয়ে যা বললেন ইসি আলমগীর

শতভাগ শর্ত পূরণ না করলে নতুন কোনো দল নিবন্ধন পাবে না বলে জানি💜য়েছেন নির্বাচ🦋ন কমিশনার মো. আলমগীর। তিনি বলেছেন “নতুন দল নিবন্ধন পেতে হলে একশোতে একশ পেতে হবে। নিরানব্বই পেলেও হবে না।”

রোববার (১২🥀 মার্চ) ❀নির্বাচন ভবনের নিজ দপ্তরে তিনি এসব কথা বলেন।

নিবন্ধন পেতে যেসব দল আবেদন করেছে༺ এদের মধ্য থেকে কোনো শর্টলিস্ট করা হয়নি জানিয়ে ইসি আলমগীর বলেন, “শুধুমাত্র যারা 🐷প্রত্যাহার করে নিয়েছে, দুটো দল; তারা ব্যতীত অন্যদের মধ্যে যাদের কাগজপত্র শর্টেজ ছিল ১৫ দিন সময় দেওয়া হয়েছিল। যারা দিয়েছেন তাদেরগুলো আমরা দেখব। আর যারা দিতে পারেননি, সেগুলোও আমরা দেখব। তারপর কমিশন দেখবে যাচাই-বাছাই করে। মে মাসের মধ্যে যাচাই-বাছাই শেষ হবে। জুনের মধ্যে চূড়ান্ত করা হবে।”

নিবন্ধন দেওয়ার প্রক্রিয়া বিধি অনুযায়ী হবে জানিয়ে মো. আলমগীর বলেন, “ব্যারিস্টার নাজমুল হুদার তৃণমূল বিএনপিকে তো নিবন্ধন দিয়েছি। আমাদের তো আর কিছু করার নেই। উনি মারা গেছেন। উনার দলের যারা আছেন তারা স꧒ি🐻দ্ধান্ত নেবেন পরবর্তী চেয়ারম্যান কে হবেন বা কী হবে। সেটা তাদের দলীয় সিদ্ধান্ত।”

তিনি বলেন, “আইন ও বিধি অনুযায়ী যারা পাওয়ার যোগ্য তারা নিবন্ধন পাবে। যারা পাওয়ার যোগ্য ন𝐆য় তারা পাবে না। আইনের বাইরে কোনো কিছু বিবেচ্য বিষয় নেই। যাদের কাগজপত্র ঠিক আছে, তাদেরটাই কেবল মাঠ পর্যায়ে যাচাই হবে। বাকিগুলো হবে না।”

এক প্রশ্নের জবাবে আলমগীর বলেন, “কোনো রাজনৈতিক সুপারিশ আসেনি। কোথাও থেকে কোনো সুপারিশ আসবেও না। কমিশন আইন দ্বারা পরিচাল🃏িত হয়। কারও ভাবনা দ্বারা পরিচালিত হয় না। আইন ও বিধিতে যা কিছু দেওয়া আছে সে শর্ত যারা শতভাগ পূরণ করতে পারবে তারা নিবন্ধন পাবে। যারা মাত্র একটি পূরণ করতে পারবে না, তারা পাবে না।”

Link copied!