• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেয়ারবাজারে বড় দরপতন, কমেছে লেনদেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৬:০৬ পিএম
শেয়ারবাজারে বড় দরপতন, কমেছে লেনদেন
প্রতীকী ছবি

গত সপ্তাহের শেষ কর্মদিবসে দিনের প্রথম ভাগে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ইতিবাচক প্রবণতায় থাকলেও দিনশেষে পতনে লেনদেন শেষ হয়। সেই ধারাবাহিকতায় চলতি সপ্তাহের প্রথম কর্মদিবস রোববারও (২৪ ডিসেম্বর) দেশের শেয়ারবাজারে ঢালাও দরপতন হয়েছে। সেইসঙ্গে কমেছে🐟 লেনদেনের পরিমাণ♋।

এদিন ডিএসইতে যে পরিমাণ শেয়ারদর বেড়েছে, তার চেয়ে পৌনে চার গুণ বেশি কোম্পানির শেয়ারদর কমেছে। আর সিএসইতে দ্বিগুণ পরিমাণ কোম্পানির শেয়ারদর কম🌳েছে।

রোববার 🌼ডিএসইতে ৪১২ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কর্মদিবস থেকে ২১৪ কোটি ৯১ লাখ টাকা কম। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ডিএসইতে ৬২৬ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক রোববার ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২𒅌৩৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৩ পয়েন্𝕴টে এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৮৮ পয়েন্টে।

এদি🍌ন ডিএসইতে ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯১টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রোববার ৬ কোটি ৪ লাখ ♈টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদꦜেন হয়েছিল ১১ কোটি ৫০ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও ইউনিট।

রোববার সিএসইতে ১৬৮টি প্রতিষꦍ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৭১টি প্রতিষ্ঠানের। আ🦩গের কর্মদিবসে সিএসইতে লেনদেন হয়েছিল ১৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। যার মধ্যে দর বেড়েছিল ৪৯টির, কমেছিল ৩৯টির এবং দর অপরিবর্তিত ছিল ৯২টি প্রতিষ্ঠানের।

Link copied!