• ঢাকা
  • শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘এতদিন ন্যায়বিচারের পরিবর্তে নিপীড়নের নীতি প্রচলিত ছিল’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৪:০১ পিএম
‘এতদিন ন্যায়বিচারের পরিবর্তে নিপীড়নের নীতি প্রচলিত ছিল’
প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। ফাইল ফটো

এত🌜দিন ন্যায়বিচারের পরিবর্তে নিপীড়নের নীতি প্রচলিত ছিল বলে মন্তব্য করেꦡছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। তিনি বলেছেন, “শিক্ষার্থীরা বৈষম্যের বিরুদ্ধে মহাজাগরণের উন্মেষ ঘটিয়েছেন। এখন ধ্বংসস্তূপে দাঁড়িয়ে নতুন করে শুরু করতে হবে।

সোমবার (১২ আগস্ট) আপিল বিভাগে অ্যা🍸টর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট বারের পক্ষ থেকে সংবর্ধনার জবাবে তিনি এসব কথা বলেন।

ছাত্র-জনতার আন্দোলনের প্রশংসা করে সৈয়দ রেফাত🦄 আহমেদ বলেন, “সারা দেশের ছাত্র-জনতা ও শিক্ষার্থীদের অভিনন্দন জানাচ্ছি। যারা এই আন্দোলনে সমর্থন💜 জানিয়েছিলেন তাদেরও অভিনন্দন জানাচ্ছি। তাদের বিপ্লবের ফলে আমার কাঁধে যে দায়িত্ব অর্পিত হয়েছে, তা আমি পালন করে যাব।”

এর আগে সোমবার (১২ আগস্ট) সকাল সোয়া ৭টার দিকে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সৈয়দ রেফাত আহমেদ। এ সময় হাইকোর্ট ও আপিল বিভাগের বিচারপতিরা তার সঙ্গে উপস্থিত ছি🅰লেন।

শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর জ⛎াতীয় স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে সই করেন তিনি। আনুষ্ঠানিকতা শেষে সকাল সাড়ে ৭টার দিকে স্মৃতিসৌধ ত্যাগ করেন প্রধান বিচারপতি।

রোববার (১১ আগস্ট) দুপুর ১২টার দিকে বঙ্গভবনের দরবার হলে শপথ নেন বাংলাদে𓆉শের ২৫তম প্রধান বিচারপতি রেফাত আহমেদ। শনিবার (১০ আগস্ꦬট) রাতে তাকে এ পদে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

Link copied!