• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইইবির ৬১তম কনভেনশনে প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১১, ২০২৪, ১২:০৫ পিএম
আইইবির ৬১তম কনভেনশনে প্রধানমন্ত্রী

দেশের প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়া🦋র্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৬১তম কনভেনশনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাস𝔍িনা। 

শনিবার (১১ মে) সকালে আইইবি প্রাঙ্গণে আয়োজিত কনভেনশন যোগ দিয়েছেন তিনি। সরকারপ্রধান কনভেনশ🃏♊নের উদ্বোধন করবেন।

এবারের কনভেনশনের মূল প্রতিপাদ্য ‘ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ফর স্মার্টಞ বাংলাদেশ’।

কনভেনশনের মূল আকর্ষণ ‘দ্য ইঞ্জিনিয়🅠ার্স ফর ট্রান্সফরমিং টেকনোলজি ড্রাইভেন ꧅স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক জাতীয় সেমিনার।

এর আগে, শুক্রবার কনভেনশন উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারꦚ্স ইনস্টিটিউশনে সংবাদ 👍সম্মেলনে আইইবির মুখপাত্র ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু লিখিত বক্তব্য পাঠ করেন।

সভাপতিত্ব করেন✨ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সভাপতি সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. আবদুস 🅰সবুর।

সংবাদ সম্মেলনে আইইবির সভাপতি জানান, প্রধানমন্ত্রীর কাছে ১২ দফা দাবি উত্থাপন করবেন তারা। এই দাবিগুলোর মধ্যে রয়েছে ⛄প্রকৌশল সংস্থাগুলোর শীর্ষ পদে অপ্রকৌশলী ব্যক্তিদের স্থলে প্রকৌশলীদের পদায়ন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রকৌশল উইং সৃষ্টি, ‘ওয়ারেন্ট অব প্রিসিডেন্🐓স’-এ প্রধান প্রকৌশলী থেকে নির্বাহী প্রকৌশলী পর্যন্ত মর্যাদা অনুযায়ী অন্তর্ভুক্ত করা, এলজিইডি, টেক্সটাইল, কৃষি কৌশল ও আইসিটি ক্যাডার বাস্তবায়ন করা এবং ২০০৬ সাল থেকে বিসিএস টেলিকম ক্যাডারের বন্ধ থাকা নিয়োগ প্রক্রিয়া পুনরায় চালু করা। 

এ ಌসময় উপস্থিত ছিলেন ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান, আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শিবলু, ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশারসহ আইইবির বিভিন্ন বিভাগ, কেন্দ্র ও উপকেন্দ্রের নেতারা।

Link copied!