• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাংবাদিক শামসুজ্জামানের জামিন আবেদন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ১১:৪৯ এএম
সাংবাদিক শামসুজ্জামানের জামিন আবেদন

রাজধানীর রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারাগারে আটক থাকা প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের জামিন চেয়ে আবেদন করা হয়🐟েছে।

সোমবার (৩ এপ্রিল) ঢাকার চিꦫফ মেট্রোপꦜলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ জামিন আবেদন করা হয়েছে। এ বিষয়ে দুপুরে শুনানি অনুষ্ঠিত হবে।

আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর🦄্মকার বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত ৩০ মার༺্চ শামসুজ্জামানকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও রমনা মডেল থানার পরিদর্শক আবু আনছার। এ সময় আসামিপক্ষে তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শামসুজ্জামানকে ওই দিন আদালত থেকে কেরানীগ෴𓆉ঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। পরদিন শুক্রবার সেখান থেকে তাকে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। এর পরদিন শনিবার আবার ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

গত ২৯ মার্চ আবদুল মশিউর মালেক নামের এক আইনজীবী বাদী হয়ে রাজধানীর রমনা থানায় মামলাটি করেন। এ মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী একজন ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্ত꧂িদের আসামি করা হয়েছে। এ মামল💙ায় মতিউর রহমান উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।

Link copied!