• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ আইইবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০৯:৩৩ পিএম
মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ আইইবি

আইইবির নবনির্বাচিত প্রেসিডেন্ট🍎 ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, “আইইবির ৭৫ বছরের পুরোনো প্রতিষ্ঠান। বাঙালি জাতির ইতিহাস ও ঐতিহ্য꧃ের ধারক ও বাহক। অতীতে দেশের ক্রান্তিলগ্নে জাতিকে প্রকৌশল দিশা দিয়েছে আইইবি। ভবিষ্যতেও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ থাকবে রাষ্ট্রের এই গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।”

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের নবনির্বাচিত প্রতিনিধি𒐪দের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আবদুস সবুর বলেন, “আমরা সবসময়ই প্রকৌশল পেশাজীবীদꦍের জন্য কাজ করে যাব। সরকার ও প্রকৌশলীদের মধ্যে সমন্বয় করে এগিয়ে যাব।” &nb𓄧sp;

এই সময় আরও বক্তব্য রাখেন, আইইবির বিদায়ী প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার নুরুল হুদা, নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু, বিদায়ী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীব🐈লু, পিইঞ্জ প্রমুখ। &nbౠsp;

বিদায়ী প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার নুরুল হুদা বলেন, “রাজনৈতিক আদর্শ এবং ইনস্টিটিউশনের আদর্শ আলাদা। এই🔯 দুই আদর্শকে এক করে ফে𒁃লা ঠিক হবে না। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মানেই প্রকৌশলীদের দাবি-দাওয়া, সমস্যা সমাধানে সরকারের সঙ্গে সমঝোতা করা। পেশাজীবীদের সঙ্গে সরকারের সমন্বয় করে দেওয়া। সেই কাজটিই নবনির্বাচিত প্রকৌশলীরা করবে।”  

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু বলেন, “যে প্রতিশ্রুতিগুলো দেশের ৭০ হাজার প্রকৌশলীদের কাছে আমরা দিয়েছে তা রক্ষা করব। দেশের প্রকৌশলীদের যেকোনো সমস্যায় অতীতের মতোই পাশে থাকব। ꦉদায়িত্ব অর্জন করার চেয়ে তা পালন করা কঠিন, সে ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি।”  

বিদায়ী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলুর সঞ্চালনায় দায়িত্ব হস্তান্তর অনুষ্🍬ঠানে আরও উপস্থিত ছিলেন, ভাইস প্রেসিডেন্ট মো. নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদসহ আইইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সহকারী সাধারণ সম্পাদকসহ আইইবির বিভিন্ন সেন্টার, সাবসেন্টার ও ডিভিশনের নেতৃব🐠ৃন্দ।

Link copied!