• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আপিল শুনানি আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৯:৫৭ এএম
মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আপিল শুনানি আজ

সরকারি চাকরিতে কো☂টা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন শুনানির জন𝓡্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যতালিকায় রয়েছে।

এ-সংক্রান্ত বিষয়ে বৃহস্পতিবারের (৪ জুলাই) প্রধান বিচারপতি ওবা🌳য়দুল হাসানের নেতৃত🔴্বাধীন আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চের কার্যতালিকায় আবেদনটি শুনানির জন্য ৮ নম্বর ক্রমিকে রয়েছে।

এর আগে সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে জারি করা পরিপত্র অবৈধ মর্মে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন চেম্বার জজ আদা⭕লত।

ফলে মুক্তিযোদ্ধা কোটা🧜 পুনর্বহালের আদেশটি আপাতত বহাল থাকার কথা জানিয়েছেন রিটকারী পক্ষের আইনজীবীরা।

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের দাবিতে বুধবার বিক্ষোভ-অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার বিকেলে রাজধানীর শাহবাগ মোড়, ঢাকা-আরিচাসহ বিভ্ন্নি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। দাবি আ🌠দায় না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

সরকারি চাকরিতে ৩০ শতাংশꦬ মুক্তিযোদ্ধা কোটা বাতিলের দাবিতে আবারও রাজপথে শিক্ষার্থীরা। এর আগে আন্দোলনের মুখে, ২০১৮ সালের অক্টোবরে প্রথম ও দ্বিতীয় শ্রেণির  হয়। গত ৫ জুন হাইকোর্টের রায়ে সেই কোটা পদ্ধতি পুনর্বহাল হয়। চ𒊎েম্বার আদালতও হাইকোর্টের রায় বহাল রাখায় আবারও আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

Link copied!