• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নাশকতার মামলায় ফখরুল-খসরুকে গ্রেপ্তার দেখানো হলো


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৩:০০ পিএম
নাশকতার মামলায় ফখরুল-খসরুকে গ্রেপ্তার দেখানো হলো
আদালতে নেওয়ার সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি : সংগৃহীত

রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে করা এক মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম🐲 আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সো🐎মবার (১৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন ঢাকা মহাꦆনগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। অপর দিকে আসামিপক্ষে তাদের রিমান্ড বাতিল❀ চেয়ে শুনানি করেন মো. আসাদুজ্জামান, মহসিন মিয়া, ওমর ফারুক ফারুকীসহ বেশ কয়েকজন আইনজীবী।

আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ আলম তথ্যটি নিশ্𝄹চিত করেছেন।

এর আগে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তাদের আদালতে হাজির করা হয়। এরপর তাদে💦র 🍷উপস্থিতিতে শুনানি হয়।

গত ১৪ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও পল্টন মডেল থানার উপপরিদর্শক সুমিত কুমার সাহা তাদের গ্রেপ্তারের আবেদনসহ ১০ দিনের রিমান্ডে নিতে আবেদ🌄ন করেন। এ বিষয়ে শুনানির জন্য সোমবার দিন ধা♔র্য ছিল।

গত ২৯ অক্টোবর এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মির্জা ফখরুলকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে এ মামলায় কারাগারে আটক র💧াখার আবেদন করেন।

আরেক মামলায় বিএনপ🍬ির স্থায়ী কমিটির স🦂দস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গত ২ নভেম্বর রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের গ্রেপ্তারের পর ৩ নভেম্বর আমীর খসরুকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তের স্বার্থে তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির পরিদর্শক মো. তরীকুল ইসলাম। শুনানি শেষে আদালত ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Link copied!