• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৩:৫৭ পিএম
ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু
যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। ছবি : সংগৃহীত

ঢাকা ছেড়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। তিন দিনের সফরে সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ে🐟র কয়েকটি বৈঠক এবং মতবিনিময় সভায় অংশ নেন তিনি।

বৃহস্পতিবার (১৬ মে) ভোর পৌনে ৪টায় তাকে বহনকারী বিমানটি শা🙈হজাল🔯াল বিমানবন্দর ত্যাগ করে।

ঢাকা সফরকালে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের দেওয়া এক নৈশভোজে যোগ দেন ডোনাল্ড লু। তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সꦚাবের হোসেন চৌধুরী ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করেন তিনি।

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স ক্রিকেট স্টেডিয়ামে 🦹বাংলাদেশ টি-টোয়েন্টি জাতীয় নারী ক্রিকেট দলের সঙ্গে ক্রিকেট প্রীতি ম্যাচেও অংশ নেন ডোনাল্ড লু।

এর আগে মঙ্গলবার (১৪ মে) ঢাকা পৌঁছে নাগরিক স🍌মাজ, সাংবাদিক ও পরিবেশকর্মীদের সঙ্গে বৈঠক করেন লু। রাতে প্রধানমন্ত্রীর বেসরকারি শি🍸ল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের বাসভবনে বৈঠক করেন। সেখানেই ছিল নৈশভোজের আয়োজন।

বুধবার (১৫ মে) তিনি পররাষ্ট্রসচিব, পরিবেশমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর ꦍসঙ্গেও বৈঠক করেন। যৌথ ব্রিফিংয়ে ডোনাল্ড লু বলেন, “বাংলাদেশের সঙ্গে সম্পর্কোন্নয়ন চায় যুক্তরাষ্ট্র।”

ঢাকায় আসার আগে ভারত ও শ্রীলঙ্কা সফর করেন লু। চলতি বছর ৭ জানুয়ারি নির্বাচনের পর আওয়ামী লীগের নেতৃত্বে নতুন সরকার ক্ষমতায় আসার পর 🌌ডোনাল্ဣড লুর এটাই ছিল প্রথম ঢাকা সফর।

Link copied!