• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ব্রেস্ট ক্যানসার’ শনাক্তকরণ সবচেয়ে গুরুত্বপূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৩:০০ পিএম
‘ব্রেস্ট ক্যানসার’ শনাক্তকরণ সবচেয়ে গুরুত্বপূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি : সংগৃহীত

‘ব্রেস্ট ক্যানসার’ শনাক্তকরণ সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেছেন, “আমার খুবই কষ্ট লাগে, যখন গ্রাম থেকে মায়েরা আসেন ব্রেস্ট ক্যান💜সার নিয়ে। তারা এত দেরিতে আসেন, তখন তাদের অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার থাকে না। শুরুর স্টেজে এটা শনাক্ত করা গেলে, যথাযথ চিকিৎসা করা যায়।”

বুধবার (২৬ জুন) হাজারীবাগে শহীদ♚ শামসুননেছা আরজু মনি মা ও শিশু কল্যাণ কেন্দ্র ১০ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপস্থিত মহিলা ডাক্তারদের উদ্দেশ্য করে সামন্ত লাল সেন বলেন, “একটা ব্যাপার আমাদের দেশে কমন, যা সাধারণ মায়েরা অবহেলা করে। সেটা হচ্ছে, ব্রেস্ট ক্যানসার। আপনাদের কাছে যখন রোগী আসবে, তখন খেয়াল করবেন ব্রেস্টে কোনো লাম্প আছে কি না। আপনারা যদি সেরকম কোনো রোগী পান, তাহলে শেখ হাসিনা জাতীয় বার্ন🐭 ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠাবেন। সেখানে অত্যাধুনিক যন্ত্রপাতিসহ ব্রেস্ট স্ক্রিনিংয়ের সেরা ফ্যাসিলিটি আছে। আপনারা যদি এরকম দশজন, পনেরজন করে রোগী পাঠান। আমরা বিনামূল্যে সব রকমের টেস্ট করে তাদের চিকিৎসা করব।”

শহীদ শামসুননেছা আরজু মনি মা ও শিশু কল্যাণ কেন্দ্রকে আরও উন্নতমানের স্বাস্থ্যসেবা♛ কেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “শেখ পরিবারের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, লেখক, সাংবাদিক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণির সহধর্মিণী একজন মহীয়সী নারীর নামে প্রতিষ্ঠিত এই কল্যাণ কেন্দ্রের উন্নয়নে যা যা করা দরকার সবই করব। দেশের স্বাস্থ্যসেবাকে আরও উন্নত পর্যায়ে নিয়ে যেতে মা ও শিশু স্বাস্থ্যের উন্নতির কোনো বিকল্প নেই।”

স্বাস্থ্য সচিব মো. আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা ও ঢাকা-১⛦০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

Link copied!