• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সব শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৭:২৪ পিএম
সব শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ

ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে দেশটির পতাকা উত্๊তোলন করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

রোববার (৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম ♌হোসেন। সোমবার (৬ মে) বেলা ১১টার দিকে এই পতাকা উত্তোলন কর্মসূচি পালন করা হবে।

কর্মসূচিতে অংশগ্রহণের জন্য দেশের সকল শিক্ষার্থীর প্রতি আহ্বানও জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি। তিনি বলেন, এই কর্মসূচি শুধু ছাত্রলীগের নয়, দেশের ৫ কোটি শিক্ষার্থীর কর্মসূচি। পরে ফিলিস্তিনের নিরীহ মানুষের বিরুদ্ধে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান নেয়ায় যুক্তরাষ্ট্রের যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গ্রেপ্তার করা হয়েছে ও বিশ্ববিদ্যালয় থেকে 🅠বহিষ্কার করা হয়েছে তাদের সবার মুক্তির আহ্বান জানান তিনি।

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, “আগামীকাল সকাল ঠিক ১১টা𝐆য় সারা দেশে একযোগে স্বাধীন ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের পতাকার সঙ্গে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ। এসময় এক সুরে নেতাকর্মীরা উচ্চারণ করবে ‘ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করতে হবে।”

🦩দলটির অন্য নেতারাও ফিলিস্তিনের পক্ষ নেয়ায় যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারী শিক্ষার্থীদের ওপর নির্যাতনের নিন্দা জানান। পরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্র❀ী শেখ হাসিনা ফিলিস্তিনের স্বপক্ষে যে ঐতিহাসিক অবস্থান সেটার কথাও মনে করিয়ে দেন সংগঠনটির নেতারা।

Link copied!