• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিএনপি নেতা আমীর খসরু ও স্বপনের ৬ দিনের রিমান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৪:৪৬ পিএম
বিএনপি নেতা আমীর খসরু ও স্বপনের ৬ দিনের রিমান্ড

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মিডিয়া সেলের আহ্বায়ক জহির 🦩উদ্দিন স্বপনের ছয় দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ কনস্টেবল আমিরুল হক হত্যা মামলায় পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ শুক্রবার এই রিমান্ড মঞ্জ🅠ুর করেন।

এর আগে আমীর খসরু মাহমুদ চৌধুরী♛ ও জহির উদ্দিন স্বপনকে আজ বেলা আড়াইটার দিকে সিএমএম আদালত🧔ে হাজির করে রিমান্ডের আবেদন করে পুলিশ।

আমীর খসরু মাহমুদ চৌধুꦏরী ও জহির উদ্দিন স্বপনের আইনজীবীরা জাꦗমিনের আবেদন করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের ছয় দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

আদ🎐ালত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে ෴বিএনপির মহাসমাবেশের দিন পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। একপর্যায়ে বিএনপির নেতা-কর্মীদের হামলায় কনস্টেবল আমিরুল হক নিহত হন।

আমিরুল ﷺহত্যা মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জহির উদ্দিনকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়ার আবেদনে পুলিশ বলেছে, ওই হত্যার ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তার করার জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।বিএনপির মহাসমাবেশক🌃ে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশ কনস্টেবল আমিরুল হক হত্যা মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের ছয় দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (৩ নভেম্বর) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জহির উদ্দিন স্বপনকে বেলা আড়াইটার দিকে সিএমএম আদাল♏তে হাজির করে রিমান্ডের আবেদন কর🐎ে পুলিশ।

আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জহির উদ্দিন স্বপনের আইনজীবীরা জামিনের আবেদন করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদা൲লত প্রত্যেকের ছয় দিনের করে র🅺িমান্ড মঞ্জুর করেন।

আদালত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আমিরুল হত্যা মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জহির উদ্দিনকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়ার আবেদনে পুলিশ বলেছে, ওই হত্যার ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তার করার জন্য আসামিদের 🍃রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

এর আগে গতকꦑাল বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আম🍨ীর খসরু মাহমুদ চৌধুরী গ্রেপ্তার করা হয়। এ ছাড়া বৃহস্পতিবার সন্ধ্যার পর গুলশান এলাকা থেকে জহির উদ্দিন স্বপনকে পুলিশ গ্রেপ্তার করে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যানের দায়িত্বে আছেন। দলটির চলমান সরকারবিরোধী আন্দোল🦹নের মধ্যে বিভিন্ন সময়ে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএন꧑পির নেতাদের বৈঠকে তাকে দেখা গেছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের দিন ๊পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। একপর্যায়ে বিএনপির নেতা-কর্মীদের হামলায় কনস্টেবল আমিরুল হক নিহত হন।

এর আগে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমীর খসরু মাহম🎃ুদ চৌধুরী গ্রেপ্তার করা হয়। এ ছাড়া বৃহস্পতিবার সন্ধ্যার পর গুলশান এলাকা থেকে জহির উদ্দিন স্বপনকে পুলিশ গ্রেপ্তার করে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যানের দায়িত্বে আছেন। দলটির চলমান সরকারবিরোধী আন্দোলনের মধ্যে বিভিন্ন সময়ে ꧑বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপির নেতাদের বৈঠকে তাঁকে দেখা গেছে।

Link copied!