• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইসিতে দ্বিতীয় দিনের মতো চলছে আপিল কার্যক্রম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ০২:২৮ পিএম
ইসিতে দ্বিতীয় দিনের মতো চলছে আপিল কার্যক্রম
প্রতীকী ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির��্বাচনে যেসব প্রার্থীর মনোনয়নপত্র নির্বাচন কমিশনের যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে, তারা দ্বিতীয় দিনের মতো আপিল ক🍨রার সুযোগ পাচ্ছেন।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় নির্বাচন কমিশন প্রাঙ্গণে অস্থায়ীভাবে নির্মিত ১০টি বুথ🍰ে একযোগে এই কার্যক্রম শুরু হয়, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি ভবনের সামনে সকাল থেকেই ভিড় করেছেন মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা। ভেতরে নিরাপত্তা▨ স্বার্থে প্রার্থীর সঙ্গে দুজন অর্থাৎ মোট তিনজনের বেশি প্রবেশ করতে পারছেন না। ভেতরে প্রবেশের দুটি ফটকেই করা হয়েছে নিরাপত্তার কড়াকড়ি। যারা ভেতরে প্রবেশ করতে চাচ্ছেন, সবার ব্যাগ ও দেহ তল্লাশি করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইসি ভবনে জনসাধারণের প্রবেশও সীমিত করা হয়েছে।

মূলত দেশের ৬৪টি জেলার বিভিন্ন আসনের প𒆙্রার্থীদের জন্য ইসি ভবন প্রাঙ্গণেই করা হয়েছে আলাদা ১০টি বুথ। সে✱খানেই আলাদাভাবে চলছে আপিল করার কার্যক্রম।

এর মধ্যে ১ নম্বর বুথটি করা হয়েছে রংপুর অঞ্চলের জন্য। যেখানে পঞ্চগড়, ঠাকুর😼গাঁও দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট রংপুর, কুড়িগ্ꦉরাম এবং গাইবান্ধা জেলার প্রার্থীরা আপিল করছেন।

২ নম্বর বুথটি করা হয়েছে রাজশাহী অঞ্চলের জন্য। যেখানে জয়পুরহাট, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, রাজশাহী নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলার প্রার্থীরা আপিল𓆉 করছেন।

৩ নম্বর বুথটি করা হয়েছে খুলনা অঞ্চলের জন্য। যඣেখানে মেহেরপুর, কুষ্টিয়া চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, যশোর মাগুরা, নড়া💝ইল, বাগেরহাট খুলনা এবং সাতক্ষীরা জেলার প্রার্থীরা আপিল করছেন।

8 নম্বর বুথটি করা হয়েছে বরিশাল অঞ্চল🙈ের জন্য। যেখানে বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলার প্রার্থীরা আপিল করছেন।

৫ নম্বর বুথটি করা হয়েছে ময়মনসিংহ অঞ্চলের জন্য। যেখানে টাঙ্গাইলᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার প্রার্থীরা আপিল করছেন।

৬ নম্বর বুꦛথটি করা হয়েছে ঢাকা অঞ্চলের জন্য। যেখানে মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগ♛ঞ্জ জেলার প্রার্থীরা আপিল করছেন।

৭ নম্বর বুথটি করা হয়েছে ফরিদপুর অঞ্চলের জন্য। যেখানে রাজ🌳বাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর জেলার প্রার্থীরা আপিল করছেন।

৮ নম্বর বুথটি করা হয়েছে সিলেট অঞ্চলের জন্য। যেখানে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার🌸 ও হবিগঞ্জ জেলার প্রার্থীরা আপিল করছেন।

৯ নম্বর বুথটি করা হয়েছে কুমিল্লা অঞ্চলের জন্য। যেখানে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখ🔜ালী ও লক্ষ্মীপু😼র জেলার প্রার্থীরা আপিল করছেন।

আর সবশেষ ১০ নম্বর বুথটি করা হয়েছে চট্টগ্রাম অঞ্চলের জন্য। যেখানে চট্টগ্রামﷺ, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলার প্রার্থীরা আপিল♌ করছেন।

Link copied!