• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, গুলিস্তানে সতর্ক অবস্থানে আ.লীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৬:০৪ পিএম
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, গুলিস্তানে সতর্ক অবস্থানে আ.লীগ
গুলিস্তানে সতর্ক অবস্থানে আওয়ামী লীগের নেতাকর্মীরা। ছবি : সংবাদ প্রকাশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি ঘিরে নাশকতা ও নৈরাজ্যে ঠেকাতে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্র🅺ীয় কার্যালয়ের সামনে চেয়ারে বসে অবস্থান নিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা। একই দিন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ অবস্থান নিয়েছে দলীয় কার্যালয়ের সামনে। এদিন শোক দিবস উপলক্ষ্যে কর্মহীন অসহায়🙈 মানুষের মাঝে খাবার বিতরণ করেছে সংগঠনটি।

শনিবার (৩ আগস্ট) সকাল ১০টার পর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ কার্যালয়ের সামনে একে একে নেতারা আসতে শুরু করেন। এতে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম 💃সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, আক্তার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আইন সম্পাদক জগলুর কবির, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ আরও অনেকে।

তবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি এবং সাধারণ সম্পাদক হুম😼ায়ুন কবিরকে উপস্থিত হতে দেখা 💞যায়নি। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৫-৩০ জন নেতা জড়ো হন। পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগর আওয়ামী লীগের সবমিলিয়ে শতাধিক নেতাকর্মী কার্যালয়ের সামনে সতর্ক অবস্থান নিয়েছেন। তবে সেখানে কর্মীদের সংখ্যা হাতেগোনা। যা হতাশাজনক বলে মন্তব্য করেছেন অনেকে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি ঘিরে নাশকতা ও নৈরাজ্যে ঠেকাতে এবং জনগণের জানমাল রক্ষায় সতর্ক অবস্থান নিয়েছেন। তাদের দাবি, ছাত্রদের আন্দোলনে অনুপ্রবেশ করে ষড়যন্ত্রকারীরা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। জনগণের জানমাল রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে আমরা শান্তিপূౠর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের মতো বৈষম্যবিরোধী ছাত💞্র আন্দোলনের কর্মসূচি ঘিরে নাশকতা ও নৈরাজ্যে ঠেকাতে এমপিদের পাশাপাশি রাজধানীর প্রবেশপথে রীতিমতো যাত্রাবাড়ী ও ডেমরার স্টাফ কোয়াটারে পাহারা বসিয়ে জনগণের জানমাল রক্ষায় অবস্থান কর্মসূচি পালন করছে থানা-ওয়ার্ডের নেতারা।

এ বিষয়ে কথা হয় ঢাকা-৫ আসনের এমপি মশিউর রহমান মোল্লা সজলের সঙ্গে। তিনি বলেন, “আমরা কোনো বিশৃঙ্খলা চাই না। এই ছাত্ররা আমাদেরই কারও না, কারও সন্তান। তাদের বুঝিয়ে আমরা সুন্দর-সুস্থভাবে ঘরে পাঠাতে চাই। ইতোম🌃ধ্যে যাত্রাবাড়ী-ডেমরা থানাধীন স্কুলকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাকে আশ্বস্ত করেছেন, কোমলমতি শিক্ষার্থীদের ঘরে ফেরাবেন।”

Link copied!