• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রুমিন ফারহানার আসনে ভোটের তারিখ ঘোষণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৮:১৫ পিএম
রুমিন ফারহানার আসনে ভোটের তারিখ ঘোষণা

ব্যারিস্টার রুমিন ফারহ🐲ানার ছেড়ে দেওয়া জাতীয় সংসদের সংরক্ষিত আসনে আগামী ২০ মার্চ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন থেকে বিষয়🎃টি জানা গেছে।

প্রজ্ঞাপন বলা হয়, মনোনয়নপত্র দাখিলেরꦉ শেষ সময় আগামী ২৮ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৬ মার্চ। আর ভোটগ্রহণ ২০ মার্চ। একাধিক প্রার্থী থাকলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে নির্বাচন ভবনে সকাল ৯টা 🌳থেকে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ইসির যুগ্ম সচিব মো. আবদুল বাতেনকে।

এর আগে, গত ১০ ডিসেম্বর র𒐪াজধানীর গোলপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সাত সংসদ সদস্য পদত্যাগপত্র ই-মেইলযোগে স্পিকারের কাছে পাঠিয়েছেন বলে জানানা।

তারা হলেন, আমিনুল ই☂সলাম (চাঁপাইনবাবগঞ্জ-২)🎶, হারুনর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), জি এম সিরাজ (বগুড়া-৭), আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন)।

এরপর তারা সশরীরে স্পꦇিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। তিনি সেগুলো গ্রহণ করে আসনগুলো শূন্য ঘোষণা করেন। নির্ব🧜াচন কমিশন পরে সাধারণ আসনগুলোতে নির্বাচন দেয়। সেগুলোর ভোট শেষ হওয়ায় এবার রুমিন ফারহানার আসনে উপনির্বাচন দিল ইসি। কেননা সংরক্ষিত আসন দলগুলোর মধ্যে বণ্টন হয় সাধারণ আসনের আনুপাতিক হারে।

Link copied!